ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

ভুটানকে হারিয়ে শেষ ভালো বাংলার তরুণদের

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৬, ৩০ সেপ্টেম্বর ২০২৪

ভুটানকে হারিয়ে শেষ ভালো বাংলার তরুণদের

ভিয়েতনামের লাচ ট্রে স্টেডিয়ামে গোলের উচ্ছ্বাস বাংলাদেশের ফুটবলারদের

অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইপর্বের শেষ ম্যাচে স্বান্ত¡নার জয় পেয়েছে বাংলাদেশ। রবিবার তারা ২-১ গোলে পরাজিত করেছে ভুটানকে। সেইসঙ্গে পাঁচ দলের ‘এ’ গ্রুপের তৃতীয় হয়ে প্রতিযোগিতা শেষ করল মারুফুল হকের দল।  
সিরিয়া ও ভিয়েতনামের কাছে পরাজয় আর গুয়ামের সঙ্গে ড্র করে আগেই অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ চূড়ান্ত পর্বে খেলার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল বাংলাদেশের যুবাদের। রবিবার পাঁচ দলের ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলে সবার নিচে থেকে ভুটানের মুখোমুখি হয় লাল-সবুজের প্রতিনিধিরা।

ভিয়েতনামের লাচ ট্রে স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে দুর্দান্ত শুরু করে মারুফুল হকের শিষ্যরা। উইঙ্গার আসাদুল মোল্লার অসাধারণ শটে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। তবে প্রথমার্ধের শেষ মুহূর্তে প্রায় গোল খেতে বসেছিল বাংলাদেশের যুবারা। কিন্তু ভুটানের একটি শট ক্রসবারে লেগে ফিরলে বেচে যায় বাংলাদেশ। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মারুফুল হকের দল। 
বিরতির পর ভুটান চড়াও হলেও বাংলাদেশের জালে বল জড়াতে ব্যর্থ হয়। তবে আক্রমণ করতে থাকে বাংলাদেশও। ৭০ মিনিটে বাংলাদেশের হয়ে আরও একটি গোল করেন পিয়াস আহমেদ নোভা। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। কিন্তু দুর্ভাগ্য বাংলার যুবাদের। পরের মিনিটেই আত্মঘাতী গোল করে বসে বাংলাদেশ।

আসাদুল সাকিব হেড করে বল ক্লিয়ার করতে গেলে গোলরক্ষক ইসহাক আকন্দের মাথার ওপর দিয়ে বার পোস্টে লেগে ভেতরে ঢুকে গেলে স্কোরলাইন দাঁড়ায় ১-১। 
তবে ম্যাচের শেষদিকে মারুফুল হকের দলকে জয়ের স্বাদ উপহার দেন সুপার সাব মইনুল ইসলাম। ৮৩ মিনিটে আশরাফুল হক আসিফের বদলি হিসেবে মাঠে নামা মইনুল তিন মিনিট পরই অসাধারণ এক গোল করলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। চার ম্যাচ থেকে বাংলাদেশের সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট। তবে ভুটানকে শেষ করতে হয়েছে তলানিতে থেকে।

×