ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ

শিরোপা ছাড়া কিছুই ভাবছেনা বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার 

প্রকাশিত: ২১:৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোপা ছাড়া কিছুই ভাবছেনা বাংলাদেশ

  থিম্পুতে রবিববার অনুশীলনে বাংলাদেশ দল

টুর্নামেন্টের শুরুটা মোটেও ভাল হয়নি বাংলাদেশের যুবাদের। ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে শেষ মুহূর্তের ভুলে ১-০ গোলে হেরে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে মিশন শুরু করে বাংলাদেশ। এরপর মালদ্বীপের সঙ্গে ১-১ গোলে ড্র করে গ্রুপ পর্বেই বিদায়ের শঙ্কায় পড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু মানিক-জয়-সিয়ামদের টুর্নামেন্টে টিকিয়ে রাখে প্রতিবেশী ভারত! শেষ গ্রুপ ম্যাচে ভারত ৩-০ গোলে মালদ্বীপকে হারালে গোলগড়ে এগিয়ে থেকে গ্রুপের রানার্সআপ হয়ে সেমিফাইনালের টিকেট পায় বাংলাদেশ। 

যে ভারতের বদৌলতে টুর্নামেন্টে টিকে থাকে বাংলাদেশ তাদের বিরুদ্ধেই এবার ফাইনাল মহারণে মাঠে নামছে কোচ সাইফুল বারী টিটুর দল। অর্থাৎ অনুর্ধ্ব-১৭ সাফের ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ। ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সোমবার সন্ধ্যা ৬টায়। ফাইনাল ম্যাচের আগের দিন রবিবার দুপুরে ম্যাচ ভেন্যু চাংলিমিথান স্টেডিয়ামে অনুশীলন করেছে বাংলাদেশ দল। এরপর চাংলিমিথান স্টেডিয়ামেই বিকেলে আনুষ্ঠানিক ফটোসেশনে যোগ দেন হেড কোচ সাইফুল বারী টিটু ও অধিনায়ক নাজমুল হুদা ফয়সাল।

সংবাদ সম্মেলনে কোচ সাইফুল বারী টিটু বলেন, কোনো সন্দেহ নেই ভারত এগিয়ে। তবে ছেলেরা যেভাবে পাকিস্তানের বিরুদ্ধে পারফরম্যান্স করেছে, তাদের নিয়ে আমি গর্বিত। আমি মনে করি, এটা তাদের আত্মবিশ্বাস দেবে। আমাদের ছেলেদেরও সামর্থ্য আছে। আমি মনে করি ফাইনাল ফাইনালের মতোই হওয়া উচিত। সবাই নিজেদের সেরাটা নিতে চাইবে। কোচেরাও চাইবে প্রতিপক্ষের দুর্বলতার সুযোগ নিতে, শিরোপা জিততে। আমাদেরও একই লক্ষ্য  ট্রফি জেতা। 

বাংলাদেশকে সমীহ করে ভারত কোচ ইশফাক আহমেদ বলেন, ফাইনাল আমি মনে করি সবসময় অতিরিক্ত চাপের। বাংলাদেশ ভালো দল। সেমিফাইনালে ঘুরে দাঁড়িয়ে তারা ভালো করেছে। আমার মনে হয় ভালো একটা ম্যাচ হবে।

জয়/শহিদ

×