ঢাকা, বাংলাদেশ   রোববার ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

প্রস্তুতি পর্ব দিয়ে শুরু বিশ্বকাপের উত্তাপ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১১, ২৯ সেপ্টেম্বর ২০২৪

প্রস্তুতি পর্ব দিয়ে শুরু বিশ্বকাপের উত্তাপ

নারী টি২০ বিশ্বকাপ সামনে রেখে অনুশীলনে নিউজিল্যান্ডের মেয়েরা

আগামী ৩ অক্টোবর শারজায় স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ নারী দলের টি২০ বিশ্বকাপ মিশন। 
পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে নিরাপত্তা শঙ্কায় শেষ মুহূর্তে টুর্নামেন্টটি বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেয় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেই কষ্ট ভুলে মাঠের ক্রিকেটে নিজেদের মেলে ধরার প্রত্যয়ে মরুর দেশে পাড়ি জমিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। মূল লড়াইয়ের আগে দুবাইয়ে দুটি প্রস্তুতি ম্যাচ পাচ্ছে টাইগ্রেসরা। শনিবার প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা, আগামীকাল পাকিস্তান।

অংশগ্রহণকারী দলগুলোর প্রস্তুতি ম্যাচ চলবে ১ অক্টোবর পর্যন্ত। সবই দুবাইয়ে। ২০০৯ সালে শুরু নারী টি২০ বিশ্বকাপের নবম আসর এটি। এর মধ্যে ৬ বার অংশ নিয়ে সর্বশেষ চারবার কোনো ম্যাচই জিততে পারেনি বাংলাদেশ। এবার সেমিফাইনালের লক্ষ্য জ্যোতিদের। আগের ৯ আসরে রেকর্ড ৬ বারই চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া! ২০২৩ সালে সর্বশেষ আসরের ফাইনালে আয়োজক দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে হেক্সা-মিশন পূর্ণ করে তারা। মরুর দেশ আমিরাতে এবার মোট ১০টি দল শিরোপার লড়াইয়ে অবতীর্ণ হতে যাচ্ছে। এর মধ্যে এ-গ্রুপে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা। 
বি-গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। শারজাহ ও দুবাইয়ে গ্রুপ পর্ব ও নক-আউট মিলিয়ে মোট ম্যাচ ২৩টি।

×