ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

এশিয়ান ইয়ুথ আরচারি চ্যাম্পিয়নশিপ

প্রথম দিনে কেমন করলেন বাংলাদেশের তীরন্দাজরা

প্রকাশিত: ২০:৩৫, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রথম দিনে কেমন করলেন বাংলাদেশের তীরন্দাজরা

বাংলাদেশ আরচারি দল

গতকাল চাইনিজ তাইপেতে “এশিয়ান ইয়ুথ আরচ্যারি চ্যাম্পিয়নশিপস-২০২৪”-এর অফিসিয়াল প্র্যাক্টিস, ইকুইপমেন্ট ইন্সপেকশন এবং টিম ম্যানেজারস মিটিং অনুষ্ঠিত হয়েছে। সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বিকেএসপি’র আংশিক আর্থিক সহায়তায় বাংলাদেশ ইয়ুথ আরচ্যারি দল এই চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছে। 

আজ শনিবার অনুর্ধ্ব-১৮ ক্যাটাগরিতে রিকার্ভ ডিভিশনে বালক ও বালিকা সেকশনে কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের ৩ রিকার্ভ বালক ও ৩ রিকার্ভ বালিকা আরচ্যার অংশ নেন। কোয়ালিফিকেশন রাউন্ডে বালক সেকশনে বাংলাদেশের আব্দুল্লা আল মোহাম্মদ রাফি ৭০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৪৪ আরচ্যারের মধ্যে ৭২০ স্কোরের মধ্যে ৬৬১ স্কোর করে ১৩তম, হিমেল সরোয়ার ৬৪৭ স্কোর করে ২১তম এবং নাহিদ হাসান ৬২৭ স্কোর করে ২৫তম হন। বালিকা সেকশনে মনিরা আক্তার ৬৩৮ স্কোর করে ১১তম, সোনালী রায় ৬৩৭ স্কোর করে ১২তম এবং আরভী আক্তার ৫৯৩ স্কোর করে ২৩তম হন। 

কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ বালক দলগত ইভেন্টে বাংলাদেশ (আব্দুল্লা আল মোহাম্মদ রাফি, হিমেল সরোয়ার ও নাহিদ হাসান) ১০ দলের মধ্যে ২১৬০ স্কোরের মধ্যে ১৯৩৫ স্কোর করে ৫ম, কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ বালিকা দলগত ইভেন্টে বাংলাদেশ (মনিরা আক্তার, সোনালী রায় ও আরভী আক্তার) ৮ দলের মধ্যে ২১৬০ স্কোরের মধ্যে ১৮৬৮ স্কোর করে ৫ম হয়। 

মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (আব্দুল্লা আল মোহাম্মদ রাফি ও মনিরা আক্তার) ১১ দলের মধ্যে ১৪৪০ স্কোরের মধ্যে ১২৯৯ স্কোর করে ৪র্থ হয়। অনুর্ধ্ব-১৮ ক্যাটাগরিতে রিকার্ভ বালক একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় আব্দুল্লা আল মোহাম্মদ রাফি বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন। হিমেল সরোয়ার ১/২৪ খেলায় ৬-০ সেটে মঙ্গোলিয়ার টিএসওজিটি নামসরাইকে পরাজিত করে ১/১৬ খেলায় উন্নীত হন। নাহিদ হাসান ১/২৪ খেলায় ৭-১ সেটে সংযুক্ত আরব আমিরাতের আলকাবি সেলিমকে ১/১৬ খেলায় উন্নীত হন। অনুর্ধ্ব-১৮ ক্যাটাগরিতে রিকার্ভ বালিকা একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় মনিরা আক্তার, সোনালী রায় ও আরভী আক্তার সবাই বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন।

অনুর্ধ্ব-২১ ক্যাটাগরিতে রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে বালক ও বালিকা সেকশনে কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশের ৩ রিকার্ভ বালক, ১ রিকার্ভ বালিকা, ১ কম্পাউন্ড বালক ও ১ কম্পাউন্ড বালিকা অংশ নেন। অনুর্ধ্ব-২১ ক্যাটাগরিতে রিকার্ভ বালক কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশের আব্দুর রহমান আলিফ ৭০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৩৩ আরচ্যারের মধ্যে ৭২০ স্কোরের মধ্যে ৬৫৯ স্কোর করে ৪র্থ, সাগর ইসলাম ৬৫৭ স্কোর করে ৬ষ্ঠ এবং রাকিব মিয়া ৬৪০ স্কোর করে ১৪তম হন। 
বালিকা সেকশনে সীমা আক্তার শিমু ৩২ আরচ্যারের মধ্যে ৭২০ স্কোরের মধ্যে ৬১৯ স্কোর করে ৯ম হন।

কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ বালক দলগত ইভেন্টে বাংলাদেশ (আব্দুর রহমান আলিফ, সাগর ইসলাম ও রাকিব মিয়া) ৭ দলের মধ্যে ২১৬০ স্কোরের মধ্যে ১৯৫৬ স্কোর করে ২য়; মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (আব্দুর রহমান আলিফ ও সীমা আক্তার শিমু) ১১ দলের মধ্যে ১৪৪০ স্কোরের মধ্যে ১২৭৮ স্কোর করে ৩য় হয়।

অনুর্ধ্ব-২১ ক্যাটাগরিতে কম্পাউন্ড বালক কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশের আল শাহারিয়ার রহমান জয় ৫০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ২৪ আরচ্যারের মধ্যে ৭২০ স্কোরের মধ্যে ৬৭২ স্কোর করে ২১তম এবং পুস্পিতা জামান ২০ বালিকা আরচ্যারের মধ্যে ৭২০ স্কোরের মধ্যে ৬৬১ স্কোর করে ১২তম হন। 

কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (আল শাহারিয়ার রহমান জয় পুস্পিতা জামান) ৯ দলের মধ্যে ১৪৪০ স্কোরের মধ্যে ১৩৩৩ স্কোর করে ৬ষ্ঠ হয়।
  

 

রুমেল/শহিদ

×