ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

নেইমারের মাঠে ফেরা নিয়ে যা বললেন কোচ দরিভাল জুনিয়র

প্রকাশিত: ১৮:২৬, ২৮ সেপ্টেম্বর ২০২৪

নেইমারের মাঠে ফেরা নিয়ে যা বললেন কোচ দরিভাল জুনিয়র

নেইমার 

গেল বছর ১৬ অক্টোবর বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে খেলার সময় ইনজুরিতে পড়েছিলেন নেইমার। সেই ঘটনার প্রায় এক বছর পার হতে চলেছে, কিন্তু এখনও মাঠে ফেরা হয়নি এই ব্রাজিলিয়ান সুপারস্টারের। এদিকে নেইমারের অভাব পূরণ করতে না পারায় বিশ্বকাপ বাছাইয়ে খারাপ অবস্থানে রয়েছে সেলেসাওরা।

অনেকেই ভেবেছিল অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া চিলি ও পেরুর বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবেন নেইমার। কিন্তু এখনই মাঠে ফেরা হচ্ছে না এই ব্রাজিলিয়ান সুপারস্টারের। কারণ, ইনজুরি থেকে মুক্ত হতে পুনর্বাসনে রয়েছেন তিনি।

যার ফলে আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচেও পাওয়া যাবে না নেইমারকে। তাই তাকে বাদ দিয়েই আসন্ন দুই ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছে কোচ দরিভাল জুনিয়র। নেইমারের জন্য ধৈর্য ধরতে চান তিনি।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে নেইমারের মাঠে ফেরা নিয়ে দরিভাল বলেন, আমরা অপেক্ষা করব, আমরা ধৈর্য ধরব। সে যদি অক্টোবরে ফিরতে না পারে, নভেম্বরে এমনকি ফেব্রুয়ারিতেও ফিরতে না পারে, কোনো সমস্যা নেই। তাকে আত্মবিশ্বাসী হয়ে উঠতে হবে, খেলতে হবে এবং সবকিছুর ওপরে, চোট থেকে পুরোপুরি মুক্তি পেতে হবে।

তিনি আরও বলেন, আমরা উপলব্ধি করতে শুরু করেছি যে, সে কতটা গুরুত্বপূর্ণ। সে যদি সামনের বছরগুলোয় ফিরে আসে, বিশ্ব ফুটবলের সেরাদের একজনকে আমরা আমাদের জাতীয় দলে ফিরে পাব তার ক্যারিয়ারের স্মরণীয় সময়ে।

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে এখনও পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছে ব্রাজিল। যেখানে ৪ ম্যাচেই হেরেছে তারা। এতে ৩ জয় আর একটিতে ড্র করে ১০ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে পঞ্চম স্থানে রয়েছে ভিনি-রদ্রিগোরা।

উল্লেখ্য, আগামী ১১ অক্টোবর বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে সকাল ৬টায় ব্রাজিলের প্রতিপক্ষ চিলি। ব্রাজিল পরের ম্যাচটি খেলবে ১৬ অক্টোবর সকাল ৬টা ৪৫ মিনিটে। সেই ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষে পেরু। এই দুই ম্যাচ দিয়ে ব্রাজিল ছন্দে ফিরতে পারে কি না, সেটাই দেখার অপেক্ষা।

 

 

শহিদ

×