ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

প্রথিতযশা ক্রীড়া সাংবাদিক অঘোর মণ্ডলের অকাল প্রয়াণ

প্রকাশিত: ২০:২৯, ২৫ সেপ্টেম্বর ২০২৪

প্রথিতযশা ক্রীড়া সাংবাদিক অঘোর মণ্ডলের অকাল প্রয়াণ

অঘোর মণ্ডল

এই অবিনশ্বর ধরণী ছেড়ে চলে যাবার জন্য কি ৫৮ বছর খুব বেশি সময়? কর্মে, মেধা, জ্ঞানে, প্রজ্ঞায়, ব্যবহারে ... সবদিক থেকেই তিনি ছিলেন অনেক উঁচুতে। অনায়াসেই তাঁকে বলা যায় ক্রীড়া সাংবাদিকতার ‘উজ্জ্বল নক্ষত্র’। সেই নক্ষত্রের পতন ঘটেছে। তিনি অঘোর মণ্ডল। বিভিন্ন শারীরিক জটিলতা (কিডনি, হৃদরোগও ডেঙ্গু) নিয়ে বেশ কিছুদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি ছিলেন তিনি। পরিস্থিতি ক্রমান্বয়ে অবনতি হওয়ায় আইসিইউ এবং লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। সেখানেই তিনি আজ 

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরপারে পাড়ি জমানোর সময় তিনি রেখে গেছেন স্ত্রী, দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ স্পোর্টস প্রেস এ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এ্যাসোসিয়েশন, বাংলাদেশ বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ আরচারি ফেডারেশনসহ আরও অনেক সংগঠন। 

গুণী এই সাংবাদিক ২০১৭ সালে বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। তিনি অঘোর তিন দশকের বেশি সময় ধরে সাংবাদিকতার সঙ্গে নিজের জীবনকে জড়িয়ে রেখেছিলেন। কাজ করেছেন ভোরের কাগজ, চ্যানেল আই, দীপ্ত টিভি ও এটিএন নিউজে। সর্বশেষ হাউসে বার্তা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন তিনি। দেশের প্রতিষ্ঠিত অনেক ক্রীড়া সাংবাদিকের হাতেখড়ি হয়েছে তার মাধ্যমে। অঘোর মণ্ডলের অকালপ্রয়াণে সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

রুমেল খান/এম হাসান

×