ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

গাফফারের পদত্যাগ শারীরিক না রাজনৈতিক কারণে?

প্রকাশিত: ২০:০১, ২৫ সেপ্টেম্বর ২০২৪

গাফফারের পদত্যাগ শারীরিক না রাজনৈতিক কারণে?

আব্দুল গাফফার।

শারীরিক অসুস্থতা ছিল অজুহাত, আসলে রাজনৈতিক পটপরিবর্তনই ছিল আসল ব্যাপার। জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফারকে নিয়ে এমনই আলোচনা ছড়িয়ে পড়েছে দেশের ফুটবলাঙ্গনে। বুধবার সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবের (ঢাকা) সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন গাফফার। সংগঠনটির দপ্তর সম্পাদক বরাবর এ সংক্রান্ত একটি পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। সেখানে তিনি শারীরিক অসুস্থতার বিষয় উল্লেখ করেন। 

শারীরিক অসুস্থতার জন্য ক্লাবের জন্য অর্পিত দায়িত্ব পালন করতে পারছেন না ঠিকমতো, তাই তিনি পদত্যাগ করার কথা উল্লেখ করেছেন। তার এই পদত্যাগ বুধবার থেকেই কার্যকর করার অনুরোধ জানিয়েছেন। সেই সঙ্গে দপ্তর সম্পাদককে প্রয়োজনীয় পদক্ষেপের অনুরোধও জানিয়েছেন।

অনুসন্ধানে জানা গেছে সম্প্রতি সাবেক ফুটবলারদের মধ্যে কয়েকজন ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পরিবর্তনের দাবি তোলেন। অল্প কয়েক দিনের মধ্যে সেই দাবি প্রকট আকার ধারণ করে। মঙ্গলবার ক্লাবে এ নিয়ে সভাও করেন কয়েকজন সাবেক ফুটবলার। সেখানেও সভাপতি-সাধারণ সম্পাদক নিয়ে আপত্তি প্রকাশ করা হয়।

শোনা যাচ্ছে- সভাপতির পর সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনও পদত্যাগ করতে পারেন। সভাপতি পদত্যাগের পর তিনি গণমাধ্যমকে বলেন, ‘সভাপতির চিঠি এখনো দেখিনি। পাওয়ার পর সিদ্ধান্ত নেব।’ 
গত মে তে ইলিয়াস ও গাফফার যথাক্রমে সাধারণ সম্পাদক ও সভাপতি নির্বাচিত হয়েছিলেন। কিন্তু এবার কমিটি গঠন নিয়ে সাবেক ফুটবলারদের মধ্যে অসন্তোষ ছিল। সেই অসন্তোষের পর রাজনৈতিক পালাবদলও সভাপতি-সাধারণ সম্পাদক পরিবর্তন দাবি জোরালো হয়।

পদত্যাগ নিয়ে গাফফার গণমাধ্যকে বলেন, ‘আসলে কয়েকদিন হলো সোনালী অতীতে বেশ নোংরামি চলছে। কারা করছে নাম বলতে চাই না। এটা অনেকেই জানে। তাই এই সংগঠনে আর থাকতে চাইছি না। পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।’

 

রুমেল খান/এম হাসান

×