ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সৌদি আরবে বিশ্বকাপ

রোমাঞ্চিত নেইমার

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:১৮, ২৫ সেপ্টেম্বর ২০২৪

রোমাঞ্চিত নেইমার

ইনজুরি কাটিয়ে মাঠে ফিরতে প্রাণান্ত চেষ্টা করছেন নেইমার

২০৩৪ ফুটবল বিশ্বকাপের স্বাগতিক হতে সৌদি আরব ছাড়া সেভাবে কেউ প্রস্তাব করেনি এখনো। চলতি বছরের শেষ দিকে চূড়ান্ত হবে আয়োজক দেশ। ধারণা করা হচ্ছে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সৌদি আরবের নাম ঘোষণা হওয়ার সম্ভাবনাই বেশি। সৌদির প্রস্তাবে পূর্ণ সমর্থন জানিয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়র। আল-হিলালের এই ফরোয়ার্ড আশা করছেন, সৌদি আরবে বিশ্বকাপ হলে সেটা হবে সবার জন্যই বেশ আকর্ষণীয়। 
টুইটারে নেইমারের একটি ভিডিও প্রকাশ করেছে আল-হিলাল। সেখানে তিনি বলেছেন, ‘সৌদি আরবে বিশ্বকাপ আয়োজনের খবরে আমি খুব খুশি। আমি মনে করি এটি ফুটবল প্রিয় সকলের জন্যই বেশ আকর্ষণীয় হবে। এর মাধ্যমে বিশ্বের অনেক দেশই সৌদি আরবের সংস্কৃতি সম্পর্কে আরও বেশি জানার সুযোগ পাবে। এ দেশের প্রত্যেকের জন্যই হবে অনন্য অভিজ্ঞতা। এই সুযোগ তাদের প্রাপ্য।’

২০২৬ সালে আগামী বিশ্বকাপ হবে যৌথভাবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায়। ২০৩০ সালের আসর আয়োজন করবে মরক্কো, পর্তুগাল ও স্পেন। এরপর ২০২৪ সালে ৪৮ দলের বিশ্বকাপ। যেখানে এককভাবে সম্ভাব্য আয়োজক হিসেবে রয়েছে পেট্রো ডলারের দেশ সৌদি আরব। ২০২৩ সালের আগস্টে ফরাসি ফুটবল ক্লাব পিএসজি থেকে সৌদি পেশাদার লিগের জায়ান্ট আল-হিলালে যোগ দেন নেইমার। 

সৌদি প্রো লিগে এরই মধ্যে ৩টি ম্যাচ খেলেছেন ৩২ বয়সী এই ফুটবলার। তারপর চোটে পড়ে লম্বা সময় ধরে মাঠের বাইরে। এসিএল চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠার শেষ পর্যায়ে রয়েছেন নেইমার। ২০২৩ সালের অক্টোবর থেকে মাঠের বাইরে তিনি। ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা নেইমার খেলেছেন তিনটি বিশ্বকাপে। এসিএল চোটে ২০২৩ সালের অক্টোবর থেকে মাঠের বাইরে আছেন তিনি। ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড এখন সেরে ওঠার শেষ ধাপে আছেন।

×