ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

লাল-সবুজের জার্সিতে খেলতে হামজার আরেকধাপ অগ্রগতি

প্রকাশিত: ২১:১৮, ২৪ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ২১:২০, ২৪ সেপ্টেম্বর ২০২৪

লাল-সবুজের জার্সিতে খেলতে হামজার আরেকধাপ অগ্রগতি

  আগামী নভেম্বরেই হয়তো এভাবে দেখা যাবে হামজাকে

বাংলাদেশের লাল-সবুজের জার্সিতে কবে খেলবেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা বাংলাদেশী বংশোদ্ভুত প্রবাসী ফুটবলার হামজা দেওয়ান চৌধুরী? বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এ নিয়ে অনেকদিন ধরেই চেষ্টা করছে। 

মঙ্গলবার একটি ‘মঙ্গলময়’ সমাচার মিলেছে। হামজার লাল-সবুজের জার্সিতে খেলার বিষয়ে আরেকধাপ অগ্রগতি হয়েছে। ইংল্যান্ড ফুটবল এ্যাসোসিয়েশনের (ইএফএ) কাছে অনাপত্তিপত্র চেয়েছিল বাফুফে। প্রায় তিন সপ্তাহ অপেক্ষার পর বাফুফেকে ইএফএ সেই অনাপত্তিপত্র দিয়েছে। আর এই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

বাফুফে এখন হামজাকে বাংলাদেশে খেলানোর জন্য ফিফার প্লেয়ার স্ট্যাটাস কমিটির কাছে আবেদন করবে। পাসপোর্ট, ইএএফএ-এর অনাপত্তিপত্র চিঠিসহ আরও কিছু কাগজপত্র নিয়ে এই আবেদন করবে বাফুফে। ফিফা প্লেয়ার স্ট্যাটাস কমিটি সবুজ সংকেত দিলেই হামজা বাংলাদেশের হয়ে খেলার যোগ্যতা অর্জন করবেন।

এর আগে বাফুফে ও নিজের পরিবারের যৌথ প্রচেষ্টায় বাংলাদেশের পাসপোর্ট বুঝে পেয়েছেন ইংল্যান্ড যুব দলের হয়ে খেলা হামজা। 
জিনেদিন জিদান, থিয়েরি অঁরি, প্যাট্রিক ভিয়েরার গুণমুগ্ধ হামজা। ক্রিস্টিয়ানোর রোনালডো তার পছন্দের খেলোয়াড় হলেও তার চেখে লিওনেল মেসিই সেরা। ৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার অধিকারী হামজা সবকিছু ঠিক থাকলে আগামী নভেম্বরেই ফিফা উইন্ডোতে বাংলাদেশ দলের হয়ে খেলতে পারবেন। 
 

রুমেল/ শহিদ

×