ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

অস্ট্রেলিয়ার টানা ১৪ জয়

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৭, ২৩ সেপ্টেম্বর ২০২৪

অস্ট্রেলিয়ার টানা ১৪ জয়

লিডসে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে ৩ উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ান এই পেসার

ইংল্যান্ড সফরে ১-১এ টি২০ সিরিজ ড্র করার পর টানা দুই ওয়ানডে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। লিডসে অধিনায়ক মিচেল মার্শ (৫৯ বলে ৬০) ও জয়ের নায়ক অ্যালেক্স ক্যারির (৬৭ বলে ৭৪ ও ২ ক্যাচ) দারুণ দুটি হাফ সেঞ্চুরির সৌজন্যে ৪৪.৪ ওভারে ২৭০ রানে অলআউট হয় সফরকারীরা। জবাবে ৪০.২ ওভারে ২০২ রানে গুটিয়ে ৬৮ রানে হারে ফিল সল্টের ইংল্যান্ড।

অসিদের হয়ে ৩ উইকেট নিয়েছেন পেসার মিচেল স্টার্ক। দুটি করে শিকার অ্যালেন হার্ডি ও গ্লেন ম্যাক্সওয়েলের। ওয়ানডেতে অস্ট্রেলিয়ার এটি টানা ১৪তম জয়। 
গত বছরের অক্টোবরে বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়ে শুরু হয়েছিল তাদের এই যাত্রা। তার আগের আট ম্যাচের সাতটিই তারা হেরেছিল। এই সংস্করণে এর চেয়ে বেশি টানা জয়ের রেকর্ডও অস্ট্রেলিয়ার। ২০০৩ সালের জানুয়ারি থেকে মে পর্যন্ত টানা ২১ ওয়ানডে জিতেছিল রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়া।

২০২৩ সালের জুন থেকে অক্টোবর পর্যন্ত টানা ১৩ ওয়ানডে জয়ের কীর্তি আছে শ্রীলঙ্কার। অসুস্থতার কারণে প্রথম ম্যাচে খেলতে না পারা তিন তারকা ম্যাক্সওয়েল, জশ হ্যাজেলউড ও স্টার্ক ফেরেন এদিন। তবে ব্যাটিংয়ে একটা পর্যায়ে ২২১ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। 
সেখান থেকে শেষ উইকেটে হ্যাজেলউডের সঙ্গে ৪৯ রানের জুটিতে দলকে আড়াইশ ছাড়ানো সংগ্রহ এনে দেন ক্যারি। জুটিতে তিনি একাই করেন ৪১ রান। ৬৭ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৭৪ রানের ইনিংস খেলেন এই কিপার-ব্যাটসম্যান। তার আগে তিনে নেমে ৫৯ বলে ৬০ রান করেন অধিনায়ক মিচেল মার্শ। ওয়ানডেতে ২৭১ খুব বড় লক্ষ্য নয়।

কিন্তু ব্যাটিংয়ে ব্যর্থ ইংল্যান্ড। পাঁচ নম্বরে নেমে সর্বোচ্চ ৪৯ রান করেন জিমি স্মিথ। ওপেনার বেন ডাকেট করেন ৩২ রান। মাত্র ৪ রান করে ফেরেন জস বাটলারের অনুপস্থিতিতে এই সিরিজে নেতৃত্ব দেওয়া হ্যারি ব্রুক। শেষ দিকে জ্যাকব বেথেল, ব্রেডন ক্রেস ও আদিল রশিদ করেন ২৫, ২৬ ও ২৭ রান।

×