ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

তবুও অতৃপ্ত রিয়াল বস

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৫, ২৩ সেপ্টেম্বর ২০২৪

তবুও অতৃপ্ত রিয়াল বস

জয়ে উল্লসিত রিয়াল মাদ্রিদের ফুটবলাররা

স্প্যানিশ লা লিগায় এস্পানিওলের বিপক্ষে আত্মঘাতী গোলে প্রথমে পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। তবে গোল হজম করার পরই যেন জ্বলে ওঠে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল। শনিবার নিজেদের মাঠে এই জয়ের পর স্প্যানিশ লা লিগায় টানা ৩৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছে লস ব্ল্যাঙ্কোসরা। এই সময়ে ২৮ ম্যাচে জয়ের পাশাপাশি ১০টিতে ড্র করে রিয়াল মাদ্রিদ। 
সেইসঙ্গে রিয়াল সোসিয়েদাদের ২৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডে ভাগ বসায় তারা। এর আগে ১৯৭৯ থেকে ১৯৮০ সালে লিগে ৩৮ ম্যাচ অপরাজিত (২২ জয়, ১৬ ড্র) ছিল সোসিয়েদাদও। পরে ম্যাচের জয় কিংবা ড্র করলেই সোসিয়েদাদকে ছাড়িয়ে দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত থাকার রেকর্ড এককভাবেই নিজেদের করে নেবে লস ব্লাঙ্কোসরা। লিগে টানা সর্বোচ্চ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার। ২০১৭ থেকে ২০১৮ সালে ৪৩ ম্যাচে অপরাজিত (৩৪ জয়, ৯ ড্র) ছিল কাতালান ক্লাবটি। 
সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার রাতে প্রথমার্ধে অবশ্য গোলের দেখা পায়নি কেউ। কিন্তু দ্বিতয়ার্ধের ৫৪ মিনিটেই একুশ শতকে রিয়ালের প্রথম গোলরক্ষক হিসেবে লিগ ম্যাচে আত্মঘাতী গোল করে বসেন থির্বো কোর্তোয়া। তবে গোল হজম করেই যেন জ্বলে ওঠে স্বাগতিক শিবির। ৫৮ মিনিটেই এস্পানিওলের গোলরক্ষক গার্সিয়ার ভুলে রিয়ালকে সমতায় ফেরান দানি কারভাহাল।

৭৫ থেকে ৭৮ মিনিটে আরও দুই গোল করে রিয়ালকে জয়ের পথে এগিয়ে নিয়ে যান দুই ব্রাজিলিয়ান রড্রিগো আর ভিনিসিয়াস জুনিয়র। এই জয়ে ৬ ম্যাচে ৪ জয় আর ২ ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় নম্বরে অবস্থান করছে রিয়াল। যেখানে ১৫ পয়েন্ট নিয়ে এক ম্যাচ কম খেলেও শীর্ষে রয়েছে বার্সেলোনা।
এস্পানিওলের বিপক্ষে বড় জয়ের পরও কিছুটা অতৃপ্ত রিয়ালের কোচ। কেননা, প্রথমার্ধে যে গোল করতে পারছে না তার শিষ্যরা। এ প্রসঙ্গে কার্লো আনচেলিত্ত বলেন, ‘এই মৌসুমে একটা ব্যাপারের কথা আলাদাভাবেই বলতে হবে, তা হলো প্রথমার্ধে আমরা মাত্র একটি গোল করতে পেরেছি। এটা নিয়ে ভাবতেই হবে। ম্যাচের আগে ছেলেদের সঙ্গে এটা নিয়ে কথা বলেছি যে, এখানে পরিবর্তন আনতে পারি কি না। আমরা তা আজকেও পারিনি। তবে এটা ঠিক, আজকে আমাদের তাড়না বেশি ছিল।’

×