ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বাছাইপর্ব উতরানোর নিশ্চয়তা দিলেন না মারুফুল

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১৩, ১৯ সেপ্টেম্বর ২০২৪

বাছাইপর্ব উতরানোর নিশ্চয়তা দিলেন না মারুফুল

সংবাদ সম্মেলনে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের অধিনায়ক আসিফ ও কোচ মারুফুল (ডানে)

আগামী ২১ সেপ্টেম্বর থেকে ভিয়েতনামের শুরু হবে এএফসি অ-২০ এশিয়ান কাপ বাছাইপর্বের (গ্রুপ-এ) খেলা। এই গ্রুপে বাংলাদেশের ম্যাচগুলো যথাক্রমে ২১ সেপ্টেম্বর সিরিয়া, ২৩ সেপ্টেম্বর গুয়াম, ২৭ সেপ্টেম্বর ভিয়েতনাম ও ২৯ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে। বাছাইপর্বে ১০ গ্রুপের চ্যাম্পিয়ন ও ৬ সেরা রানার্সআপ খেলবে চূড়ান্ত পর্বে। বুধবার রাতেই বাংলাদেশ দলের বিমানযাত্রা করার কথা। 
অ-২০ সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী দলের নির্ভরযোগ্য খেলোয়াড়দের পাননি বলে এএফসি অ-২০ এশিয়ান কাপের বাছাইয়ে উৎরানোর কোনো নিশ্চয়তা দেননি বাংলাদেশ কোচ মারুফুল হক। বুধবার বাফুফে ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলেন অনেক ক্ষোভ-অভিমান নিয়ে কথা বলেছেন তিনি। লক্ষ্যের প্রশ্নে নানা সমস্যার কথা বলে শুধু বলেছেন, ভালো ফলের চেষ্টা করবে তার দল।
ক’দিন আগে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ জিতেছিল মারুফুলের কোচিংয়েই। তারপর এএফসি অ-২০ এশিয়ান কাপের বাছাইয়ে প্রস্তুতি নিতে গিয়ে হোঁচট খেয়েছেন তিনি। ভুটানের বিপক্ষে জাতীয় দলের প্রীতি ম্যাচ, বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের ছুটি মিলিয়ে পূর্ণাঙ্গ দল নিয়ে তিনি মাত্র তিন দিনের প্রস্তুতি নিতে পেরেছেন।

বয়সভিত্তিক এই দলে কিংসের ছয় জনকে চেয়েছিলেন মারুফুল। 
এদের মধ্যে রাব্বি হোসেন রাহুল চোটাক্রান্ত, মজিবুর রহমান জনি অসুস্থ। চন্দন রায় ও রিমন হোসেনকে পরে ছাড়তে চেয়েছিল তাদের ক্লাব। মোহাম্মদ আসিফ ও মহসীন আহমেদ ক্যাম্পে যোগ দিলেও দুদিন অনুশীলনের পর তাদেরকে ‘আনফিট’ চিহ্নিত করে ক্লাবে ফিরে যেতে বলেন মারুফুল। শেষ পর্যন্ত কিংসের খেলোয়াড় ছাড়াই দল ঘোষণা করেন তিনি। এ নিয়ে কিংসের সঙ্গে মারুফুলের ‘যুদ্ধ’ বেধে যায়!

×