ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

‘সবাই ভারতকে হারাতে চায়, বাংলাদেশকে মজা করতে দিন’

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০২৪

‘সবাই ভারতকে হারাতে চায়, বাংলাদেশকে মজা করতে দিন’

চেন্নাইয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে কথা বলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা

ঘরের মাটিতে প্রতিপক্ষ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে থাকা বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে বর্তমানে বিশে^র দুই নম্বরে থাকা ভারতীয় দলকে তবু অনেকেরই সতর্কবার্তা। বাংলাদেশ দল এর আগে ভারতের বিপক্ষে টেস্ট জিততে না পারলেও এবার সেটি করে দেখাকে চায়। কিছুদিন আগেই পাকিস্তান সফরে গিয়ে স্বাগতিকদের ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে টাইগাররা।

সেখান থেকেই দলটির আত্মবিশ^াস বেড়েছে এবং ক্রিকেট বিশ্লেষকদের নজর কেড়েছে নাজমুল হোসেন শান্তর দল। কিন্তু এসব আলোচনাকে পাত্তা দিচ্ছেন না ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি পরিষ্কার ভাষায় জানিয়েছেন, মাঠের পারফর্ম্যান্সেই জবাব দেওয়ার কথা। সেই সঙ্গে প্রতিটি ম্যাচকেই গুরুত্বের সঙ্গে দেখে সব ম্যাচ জিততে চান রোহিত। 
দুটি মাইলফলক ছুঁতে পারেন রোহিত বাংলাদেশের বিপক্ষে ২ টেস্টের সিরিজে। ২ সেঞ্চুরি করতে পারলেই ৩ ফরম্যাট মিলিয়ে শতকের হাফসেঞ্চুরি হবে তার। ভারতের হয়ে টেস্টে সর্বাধিক ৯১টি ছক্কা আছে বিরেন্দর শেবাগের। রোহিতের ছক্কা ৮৪টি। এটিও ভাঙার সুযোগ রোহিতের। এসব না ভেবে বরং প্রতিপক্ষ বাংলাদেশকে দলগতভাবেই হারাতে উন্মুখ হয়ে আছেন ভারতীয় অধিনায়ক।

সম্প্রতিই পাকিস্তানকে হারানোর কারণে সবাই বাংলাদেশ দলের ব্যাপারে সতর্কও করছেন। এ বিষয়ে রোহিত বলেছেন, ‘এই সিরিজের পর আমাদের নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট এবং তারপর অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ, কারণ বিশ্বটেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছাতে আমাদের সব ম্যাচেই জিততে হবে।

বাংলাদেশ দল খুব ভালো খেলছে, তাদের প্রতিপক্ষ হিসেবে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। তবে আমাদের মূল লক্ষ্য থাকবে মাঠে নিজেদের সেরা পারফর্ম্যান্স উপহার দেওয়া।’ 
বাংলাদেশও জিততে চায় এবার ভারতের বিপক্ষে। ১৩ টেস্টে ১১টি হার ও ২ ড্র আছে বাংলাদেশের। তাদের নিয়ে রোহিত বলেন, ‘সবাই ভারতকে হারাতে চায়। ভারতকে হারিয়ে সবাই মজা পায়। ঠিক আছে, বাংলাদেশকে কথা বলতে দিন। ওদের মজা নিতে দিন। ইংল্যান্ডও তো আমাদের বিপক্ষে টেস্ট সিরিজের আগে অনেক কথা বলেছিল। কিন্তু আমাদের কাজ মাঠের পারফর্ম্যান্স দিয়ে জবাব দেওয়া।’

×