ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বাফুফে নির্বাচন

সভাপতি পদে লড়বেন তরফদার রুহুল আমিন

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪০, ১৬ সেপ্টেম্বর ২০২৪

সভাপতি পদে লড়বেন তরফদার রুহুল আমিন

রুহুল আমিন

কাজী সালাউদ্দিন আর নির্বাচন না করার ঘোষণা দেওয়ার পর থেকেই ফুটবল অঙ্গনে কৌতূহলী প্রশ্ন, তাহলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবিষ্যৎ প্রধান হওয়ার দৌড়ে সামিল হচ্ছেন কে কে? সালাউদ্দিনের ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে রবিবার রাজধানীর এক হোটেলে ঐকমত্যের ভিত্তিতে তরফদার রুহুল আমিনকে প্রার্থী করার কথা জানিয়েছেন অ্যাথলেটিক্স ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক আলী ইমাম তপন।

যেখানে বাফুফের জেলা পর্যায়ে লিগ আয়োজনে তার সহযোগিতার বিষয়টি বিশেষভাবে উল্লেখ করা হয়েছে। একই মঞ্চ থেকে তরফদার, আসন্ন নির্বাচনের প্রার্থিতা তিনি গ্রহণ করেন। সব ঠিক থাকলে আগামী ২৬ অক্টোবর হবে বাফুফের নির্বাচন। 
উল্লেখ্য, সাবেক অধিনায়ক ও বর্তমানে বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হকের নেতৃত্বে একদল ক্রীড়া সংগঠক মিলে তরফদারকে বাফুফের সভাপতি প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন। তিনি মূলত ব্যবসায়ী। ২০১৫ সালে চট্টগ্রাম ফুটবল কমিটির চেয়ারম্যান হিসেবে তার ফুটবলাঙ্গনে পথচলা শুরু। ২০১৬-২০২২ পর্যন্ত ফুটবলে অনেক অর্থের বিনিয়োগ করেছেন। বসুন্ধরা কিংসের আগে তিনিই প্রথম পেশাদার ফুটবল ক্লাব সাইফ স্পোর্টিং গড়েন। সেই ক্লাব থেকে জাতীয় ফুটবল দলে এখন অনেকেই প্রতিষ্ঠিত। অথচ জেলা-বিভাগীয় পর্যায়ে ফুটবল ফেডারেশন অর্থ সেভাবে দেয়নি কখনো। 
শেখ হাসিনা সরকারের পতনের পর চারিদিক থেকে সালাউদ্দিনের পদত্যাগের স্লোগান ওঠে। প্রথমে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কথা বললেও শেষ পর্যন্ত ১৬ বছরের আধিপত্যের অবসান ঘটিয়ে নির্বাচন না করার সিদ্ধান্ত নেন।

×