ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

স্বস্তির জয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি রিয়ালের

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৬, ১৬ সেপ্টেম্বর ২০২৪

স্বস্তির জয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি রিয়ালের

ভিনিসিয়াস-এমবাপেকে ঘিরে রিয়ালের ফুটবলারদের উদযাপন

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। গত মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে রেকর্ড ১৫তম ইউরোপ সেরার মুকুট পরেছিল কার্লো আনচেলত্তির দল। শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়ে আগামীকাল বুধবার আবারও মাঠে নামছে লস ব্ল্যাঙ্কোসরা। সান্তিয়াগো বার্নাব্যুতে বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ স্টুটগার্ট।

তবে ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের এই মঞ্চে নামার আগে প্রস্তুতিটা বেশ ভালোভাবেই সেরে নিয়েছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগায় শনিবার অনায়াস জয় পেয়েছে তারা। কার্লো আনচেলত্তির শিষ্যরা এদিন ২-০ গোলে পরাজয়ের স্বাদ উপহার দেয় রিয়াল সোসিয়েদাদকে। এই ম্যাচে গোল দুটি করেন দলের সেরা দুই তারকা কিলিয়ান এমবাপে এবং ভিনিসিয়াস জুনিয়র। প্রতিপক্ষের বিপক্ষে দুটি গোলই আসে আবার পেনাল্টির সৌজন্যে। 
তবে প্রতিপক্ষের মাঠে এদিন গোলের জন্য রিয়াল মাদ্রিদকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৫৮ মিনিট পর্যন্ত। পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে প্রথম এগিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিটে  ভিনিসিয়াসকে বক্সের ভেতর ফাউল করলে আবারও পেনাল্টি পায় রিয়াল। আর স্পট কিক থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি তারকা এমবাপে।

পিএসজি থেকে রিয়ালে যোগদানের পর লা লিগার প্রথম তিন ম্যাচে গোলশূন্য থাকায় বেশ সমালোচিত হয়েছিলেন এমবাপে। তবে চতুর্থ ম্যাচে জোড়া গোলের পর পঞ্চম ম্যাচেও প্রতিপক্ষের জাল পেলেন তিনি।  এই জয়ের ফলে টানা ৩৭ ম্যাচে অপরাজিত রিয়াল। নতুন মৌসুমে ৫ ম্যাচে ৩ জয় আর ২ ড্রয়ে ১১ নিয়ে লিগ টেবিলের দুই নম্বরে অবস্থান করছে কার্লো আনচেলত্তির দল। ৪ ম্যাচে ৪ জয়ে ১২ নিয়ে সবার উপরে অবস্থান করছে বার্সেলোনা।
এমন জয়ে খুব খুশি হতে পারেননি রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি। তিনি বলেন, ‘ম্যাচটা কঠিন ছিল। তবে সম্ভবত জয়টা আমাদের প্রাপ্য ছিল না। কারণ, রিয়াল সোসিয়েদাদ খুবই ভালো খেলেছে। আমরা শুরুটা ভালো করতে পারিনি।’

×