ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ফিদে দাবা অলিম্পিয়াড

নোশিন-ওয়াদিফার ড্র

প্রকাশিত: ২০:০৪, ১৩ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ২০:১২, ১৩ সেপ্টেম্বর ২০২৪

নোশিন-ওয়াদিফার ড্র

খেলায় মগ্ন বাংলাদেশ নারী দাবা দল

হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠানরত ফিদে দাবা অলিম্পয়াডের দ্বিতীয় রাউন্ডের খেলায় বাংলাদেশের উভয় দল হেরে গেছে। ওপেন বিভাগে বাংলাদেশ দল ৩.৫-০.৫ গেম পয়েন্টে ভিয়েতনামের কাছে এবং মহিলা বিভাগে বাংলাদেশের মহিলা দল ৩-১ গেম পয়েন্টে রুমানিয়ার কাছে হেরে যায়।

দ্বিতীয় রাউন্ডের খেলায় ওপেন বিভাগে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ভিয়েতনামের ফিদেমাস্টার বান গিয়া হাইয়ের সঙ্গে ড্র করেন। আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান, ফিদেমাস্টার মনন রেজা নীড় ও গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব যথাক্রমে ভিয়েতনামের গ্র্যান্ডমাস্টার লি কোয়াং লিম, গ্র্যান্ডমাস্টার লি তুয়ান মিন ও গ্র্যান্ডমাস্টার ত্রাণ তুয়ান মিনের কাছে হেরে যান।

মহিলা বিভাগে ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ও ফিদেমাস্টার ওয়াদিফা আহমেদ যথাক্রমে রুমানিয়ার আন্তর্জাতিক মাস্টার বুলমাগা ইরিনা ও আন্তর্জাতিক মাস্টার সিয়াওলাকু আলিসিয়া মিহাইলার সঙ্গে ড্র করেন।

ক্যান্ডিডেট মাস্টার ওয়ালিজা আহমেদ ও ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো যথাক্রমে রুমানিয়ার গ্র্যান্ডমাস্টার ভোইকু জাগোজিন্সকি কারমেন ও আন্তর্জাতিক মাস্টার লাহাসি মিরুনা ডারিয়ার কাছে হেরে যান। বাংলাদেশের উভয় দল দুই খেলায় দুই পয়েন্ট করে অর্জন করেছে।
 

রুমেল খান

×