ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

হেডের তা-বে উড়ে গেল ইংল্যান্ড

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৪, ১৩ সেপ্টেম্বর ২০২৪

হেডের তা-বে উড়ে গেল ইংল্যান্ড

অস্ট্রেলিয়ান তারকা ট্রাভিস হেড

ইংল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় দিয়েই টি২০ সিরিজের মিশন শুরু করেছে অস্ট্রেলিয়া। বুধবার সাউদাম্পটনে সিরিজের প্রথম ম্যাচে ২৮ রানে হারিয়েছে ইংল্যান্ডকে। মূলত, ট্রাভিস হেড আর ম্যাথু শর্টের ঝড়ো ব্যাটিংয়ের সামনে এদিন পাত্তাই পায়নি ইংল্যান্ড। দুই উদ্বোধনী ব্যাটার হেড-শর্টের ঝড়ো ব্যাটিংয়ের সৌজন্যে প্রথমে ব্যাট করে ১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে। জবাবে ১৯.২ ওভারে ১৫১ রানেই গুটিয়ে যায় ফিল শল্টের দল। 
সাউদাম্পটনে টস হেরে এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই দাপট দেখায় অস্ট্রেলিয়া। বিশেষ করে দুই ওপেনার হেড আর শর্টের ঝড়ো ব্যাটিংয়ে  মাত্র ছয় ওভারের মধ্যেই স্কোরবোর্ডে ৮৬ রান তুলে অজিরা। পাওয়ার প্লে’র শেষ বলে হেড ফিরে যাওয়ার আগেই ২৩ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৫৯ রান করে যান তিনি। এদিন ১৯ বলেই হাফ সেঞ্চুরি পূর্ণ করেন হেড। আরেক  ওপেনার শর্ট লিয়াম লিভিংস্টোনের বলে ফিরে যাওয়ায় আগে ২৬ বলে চারটি চার ও ২ ছক্কায় ৪১ রান করেন।

এছাড়া, ২৭ বলে ৩৭ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে লড়াকু সংগ্রহ এনে দেন জশ ইংলিস। শেষদিকে ১৬ বলে ১৩ রান করেন গ্রিন। ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন লিয়াম লিভিংস্টোন। দুটি করে উইকেট নেন আর্চার ও সাকিব মাহমুদ। 
বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ১৫১ রানেই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন লিভিংস্টোন। এছাড়া দলপতি ফিল সল্ট ২০, সাম কারেন ১৮ এবং ১৭ রান করে সাজঘরে ফিরেন জর্ডান কক্স।

অস্ট্রেলিয়ার সফল বোলার সিন অ্যাবট। ২৮ রানের বিনিময়ে প্রতিপক্ষের তিন উইকেট তুলে নেন তিনি। এছাড়া, দুটি করে উইকেট নেন হ্যাজেলউড আর জাম্পা। ম্যাচসেরা হন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড। আজ কার্ডিফে সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচ খেলতে নামবে দুই দল।

×