ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

ক্রীড়া উপদেষ্টার নির্দেশ

ডিসেম্বরেই শেষ করতে হবে বঙ্গবন্ধু স্টেডিয়াম সংস্কার

প্রকাশিত: ২০:৩৩, ১২ সেপ্টেম্বর ২০২৪

ডিসেম্বরেই শেষ করতে হবে বঙ্গবন্ধু স্টেডিয়াম সংস্কার

 বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম (ফাইল ছবি)

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়নাধীন প্রকল্প সমূহের কাজের অগ্রগতি পর্যালোচনা করতে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া কয়েকদিন আগে সভা করেছেন সংশ্লিষ্টদের সঙ্গে। সেখানেই তিনি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংস্কার কাজ আন্তর্জাতিক মান বজায় রেখে এ বছরের মধ্যে অর্থাৎ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন। ওই সভায় প্রকল্প পরিচালক চলতি বছরের ডিসেম্বরের মধ্যে প্রতিটি কাজ আন্তত্মর্জাতিক মানের সাথে মিল রেখে শেষ করার প্রতিশ্রুতি দিয়েছেন ক্রীড়া উপদেষ্টাকে।

স্টেডিয়ামটির সংস্কার প্রকল্পের অন্য কাজগুলোর মধ্যে রয়েছে- ড্রেসিংরুম আধুনিকায়ন, সিসিটিভি ক্যামেরা স্থাপন, জেনারেটর স্থাপন, ডিজিটাল বিজ্ঞাপন বোর্ড স্থাপন, মিডিয়া সেন্টার তৈরি, টিকিট কাউন্টার, ডোপ টেস্ট রুম তৈরি, চিকিৎসা কক্ষ, ভিআইপি বক্স নির্মাণ, প্রেসিডেন্ট বক্স, টয়লেট উন্নয়ন ও সাব-স্টেশন তৈরি।

৮০ কোটি টাকা থেকে সর্বশেষ ১৫৮ কোটি ৪৫ লাখ টাকায় গিয়ে ঠেকেছে এই স্টেডিয়ামের সংস্কার বাজেট। সংস্কার কাজের বাজেট যেমন দফায় দফায় বেড়েছে, তেমন বেড়েছে প্রকল্প শেষ হওয়ার সময়ও। জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পতন, অন্তর্বর্তী সরকার গঠন এবং দেশে পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতির কারণে বেশ কিছুদিন কাজ বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে। 

এসব অজুহাত দেখিয়ে প্রকল্পের সময় যাতে না বাড়ে সে বিষয়ে কঠোর নজরদারি আছে অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টার। আর সেজন্যই আগামী ডিসেম্বরের মধ্যেই স্টেডিয়ামের সব সংস্কার কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন তিনি। 
 

 

রুমেল//শহিদ/

×