ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বিসিবি থেকে খালেদ মাহমুদের পদত্যাগ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৮, ১২ সেপ্টেম্বর ২০২৪

বিসিবি থেকে খালেদ মাহমুদের পদত্যাগ

খালেদ মাহমুদ

সরকার পরিবর্তনের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও (বিসিবি) পরিবর্তনের ধাক্কা লেগেছে। নাজমুল হাসান পাপনের পদত্যাগের পর বিসিবির নতুন সভাপতি হয়েছেন ফারুক আহমেদ। এ ছাড়া সরকারপন্থি হওয়ার কারণে ১৪/১৫ জন পরিচালক চলে যান আত্মগোপনে। তবে পাপনের ৮ পরিচালক সরকার পতনের পরও ছিলেন বোর্ডে।

পদত্যাগ করেন জালাল ইউনুস ও জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মনোনীত কাউন্সিলর পদ থেকে সরিয়ে দেওয়া হয় আহমেদ সাজ্জাদুল আলম ববিকে। সরব ৮ পরিচালকদের নিয়েই ফারুক কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন। তার সঙ্গে ছিলেন গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজনও। এর মধ্যে আত্মগোপনে থাকাদের মধ্যে তানভীর আহমেদ টিটু ও সর্বশেষ নাঈমুর রহমান দুর্জয় পদত্যাগ করেন।

এ ছাড়া সভাপতি পদ থেকে পাপন ও উইমেন্স উইং প্রধান থেকে শফিউল আলম চৌধুরী নাদেল সরে গেলেও পরিচালক পদ ছাড়েননি। যদিও গঠনতন্ত্র অনুসারে পরপর ৩টি বোর্ড সভায় অনুপস্থিত থাকলে আর পরিচালক পদ বৈধ থাকে না। এবার তাদের পদাঙ্ক অনুসরণ করে সরে দাঁড়িয়েছেন খালেদ মাহমুদও। বাংলাদেশের ক্রিকেটে গুরুত্বপূর্ণ অনেক দায়িত্বই পালন করেছেন সাবেক এই তারকা ক্রিকেটার। এমনকি জাতীয় দলের কোচ থেকে শুরু করে টিম ডিরেক্টরও ছিলেন।

×