ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকাবেন কোহলি’

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৬, ১২ সেপ্টেম্বর ২০২৪

‘বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকাবেন কোহলি’

বিরাট কোহলি

বাসিত আলি যতটা না আহমরি ক্রিকেটার ছিলেন, উল্টাপাল্টা ভবিষ্যদ্বণীর জন্য এখন তার চেয়ে বেশি খ্যাতিমান হয়ে উঠেছেন! রাওয়ালপিন্ডিতে সিরিজ শুরুর আগে সাবেক পাকিস্তান ক্রিকেটার বলেছিলেন, ‘একমাত্র বৃষ্টিই পারে বাংলাদেশকে বাঁচাতে।’ অথচ তারই চোখের সামনে তার দেশকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। দ্বিতীয় টেস্ট বাঁচাতে পাকিস্তানই বরং বৃষ্টির জন্য প্রার্থনা করেছিল।

সেই বাসিত এবার বললেন, ‘ইংল্যান্ড সিরিজে বিরাট ছিল না। শ্রীলঙ্কা সিরিজে সে ভালো পারফর্ম করেনি। কিন্তু বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজে আপনারা বড় সেঞ্চুরি দেখবেন। ১১০ কিংবা ১১৫ নয়, ২০০ রানের ইনিংসও দেখতে পারেন তার কাছ থেকে।’ 
গত জানুয়ারিতে সর্বশেষ টেস্ট খেলেছেন কোহলি। সাউথ আফ্রিকা সফরের পর পিতৃত্বকালীন ছুটির কারণে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্টের সিরিজেও দেখা যায়নি। প্রায় আট মাস বিরতির পর বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে ফিরছেন এ তারকা ব্যাটার। গত জুনে টি২০ বিশ্বকাপে ৮ ম্যাচে ১৮.৮৭ গড় এবং ১১২.৬৮ স্ট্রাইক রেটে ১৫১ রান করেছেন।

ফাইনালে অবশ্য দলকে শিরোপা জেতান ৭৬ রানের ইনিংস খেলে। তারপর গত আগস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ম্যাচ মিলিয়ে করেন মোটে ৫৮ রান। বাংলাদেশের বিপক্ষে খেলা ছয়টি টেস্টের সর্বশেষ ম্যাচে অবশ্য ডাবল সেঞ্চুরি করেন কোহলি। ৯ ইনিংসে ৫৪.৬২ গড়ে করেছেন ৪৩৭ রান। ২০১৭ সালে হায়দরাবাদ টেস্টে খেলেন ২০৪ রানের ইনিংস। বাংলাদেশের বিপক্ষে কোহলির এটাই সর্বোচ্চ। ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টেস্ট।

×