ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বৃহস্পতিবার ড. ইউনূসের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলের সাক্ষাৎ

প্রকাশিত: ১৯:০৬, ১১ সেপ্টেম্বর ২০২৪

বৃহস্পতিবার ড. ইউনূসের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলের সাক্ষাৎ

বাংলাদেশ ক্রিকেট দল

পাকিস্তান সফরে গিয়ে ঐতিহাসিক সাফল্য পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। স্বাগতিক পাকিস্তানকে ২-০ ব্যবধানে হোয়াই্টওয়াশ করে অবিস্মরণীয় কীর্তি গড়েন তারা। এরপরই অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফো্ন করে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস অভিনন্দন জানান পুরো দলকে। পরবর্তীতে জানানো হয় দেশে আসলে বাংলাদেশ দলের সঙ্গে সাক্ষাত করবেন ড. ইউনূস। আগামীকাল দুপুরে সেই সাক্ষাত প্রধান উপদেষ্টার কার্যালয়ে হতে যাচ্ছে বলে জানা গেছে।

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানকে প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও হারিয়ে দেয় বাংলাদেশ। সঙ্গে সঙ্গেই অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফোন করেন ড. মুহাম্মদ ইউনূস। অন্তর্বর্তীকালীন সরকার প্রধান ড. ইউনূসের সঙ্গে মাঠে দাঁড়িয়েই মুঠোফোনে কথা বলেন শান্ত। তখন ড. ইউনূস ফোনে বলেছিলেন,‘‘পুরো জাতি তোমাদের নিয়ে গর্বিত। আমার ও সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন।’’

পরে জানানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলকে এই অর্জনের জন্য সংবর্ধনা দেওয়া হবে। প্রধা্ন উপদেষ্টা ড. ‍মুহাম্মদ ইউনূস সাক্ষাত করবেন ক্রিকেটারদের সঙ্গে। যদিও সেখানে অনুপস্থিত থাকবেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান। হত্যা মামলাসহ বেশকিছু মামলা রয়েছে সাকিবের নামে। দেশে ফিরে নাজমুল হোসেন শান্ত জানিয়েছিলেন প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাত হলে সাকিবের বিষয়ে কথা বলবেন। 

সেই সাক্ষাত বৃহস্পতিবার দুপুরে প্রধান উপদেষ্টার কার্যালয়ে ঘটতে চলেছে। দলের সঙ্গে বর্তমান বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ, পরিচালক নাজমূল আবেদিন ফাহিমসহ আরো দুয়েকজন কর্মকর্তা থাকতে পারেন।

 

মামুন/শহিদ

×