ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বিয়ে স্থগিত করে শিরোপা জয়!

প্রকাশিত: ২০:৩৬, ৮ সেপ্টেম্বর ২০২৪

বিয়ে স্থগিত করে শিরোপা জয়!

বিয়ে স্থগিত করে জিতলেন জীবনের প্রথম গ্র্যান্ডস্লামের ডাবলস শিরোপা

জেলেনা ওস্টাপেঙ্কোর সঙ্গে জুটি বেধে ইউএস ওপেনের ডাবলসের শিরোপা জিতলেন লুডমিলা কিচেনক। অথচ, মৌসুমের শেষ মেজর এই টুর্নামেন্টের মাঝপথেই নিজের বিয়ের দিনক্ষণ ঠিক করে রেখেছিলেন ইউক্রেনের এই তারকা। বর তার দীর্ঘদিনের বয়ফ্রেন্ড জেলেনা  ওস্টাপেঙ্কোর কোচ স্টাস খমারস্কাই।  

কিন্তু ইউএস ওপেনে দুর্দান্ত পারফর্ম করে রীতিমতো চমকে দেন লুডমিলা কিচেনক। শুরু থেকেই দাপট দেখিয়ে টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নেন তিনি। অথচ, সেমিফাইনালেই খেলতে পারবেন কী না তা নিয়েই সংশয় ছিল ৩২ বছর বয়সী এই তারকার। যে কারণে যেদিন ইউএস ওপেনের সেমিফাইনাল ঠিক সেদিনই ঠিক করে রেখেছিলেন তাদের বিয়ে। 

কিন্তু গত বুধবার সেই দিনই ইউএস ওপেনের ডাবলসের সেমিফাইনালে জায়গা করে নেন লুডমিলা। ফলে আগে থেকে নির্ধারণ করে রাখা তাদের বিয়ে স্থগিত করতে বাধ্য হন। সেই সেমিফাইনাল জয়ের পর ফাইনালেও দাপট দেখান কিচেনক ও তার সঙ্গী লাটভিয়ার ওস্টাপেঙ্কো। 

শেষ পর্যন্ত ফাইনালে তারা ৬-৪ এবং ৬-৩ গেমে ক্রিস্টিনা ম্লাদেনোভিচো এবং ঝ্যাং শুয়াই জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। সেইসঙ্গে জীবনের প্রথম ডাবলসের কোন গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের শিরোপা উঁচিয়ে ধরেন লুডমিলা কিচেনক।

শিরোপা জয়ের পর বিয়ে প্রসঙ্গে মুখ খুলেন তিনি। এ ব্যাপারে কিচেনক বলেন, ‘বুধবার আমার প্রেমিককে বিয়ে করার জন্য ঠিক করেছিলাম। কিন্তু তা আর হয়নি। মূলত সেমিফাইনাল খেলার জন্যই আমাদের বিয়ে স্থগিত রাখতে হয়।’ ডাবলসের জুটি জেলেনা ওস্টাপেঙ্কো বলেন, ‘একটা ভালো কারণেই ওদের বিয়েটা স্থগিত হয়ে গেছে। ইউএস ওপেনের ট্রফি হাতে নিয়ে বিয়ে করতে যাবে।’

মোস্তফা//শহিদ

×