ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

আইওসির কোচিং কোর্সে রাগবি এডুকেটর মাহফিজুল

প্রকাশিত: ২০:৩৪, ৮ সেপ্টেম্বর ২০২৪

আইওসির কোচিং কোর্সে রাগবি এডুকেটর মাহফিজুল

মাহফিজুল ইসলাম কাঞ্চন

আন্তর্জাতিক অলিম্পিক এ্যাসোসিয়েশন (আইওসি), ইউএস অলিম্পিক ও প্যারা-অলিম্পিক কমিটি ও যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ডেলওয়ারের যৌথ আয়োজনে আয়োজিত ১৫তম ইন্টারন্যাশনাল কোচিং ইনরিচমেন্ট প্রোগ্রামে বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের প্রতিনিধি রাগবি কোচ এডুকেটর মাহফিজুল ইসলামের অন্তর্ভুক্তি নিশ্চিত করেছে ইউএস অলিম্পিক ও প্যারা-অলিম্পিক কমিটি। এর আগে এবছর ফেব্রুয়ারিতে বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের অলিম্পিক সলিডারিটি কমিটির সভায় সদস্য ফেডারেশনগুলোর প্রতিনিধিদের মধ্য থেকে মাহফিজুলকে বাছাই করা হয়।

মাহফিজুল প্রথম বাংলাদেশী লেভেল টু রাগবি কোচ ও প্রথম বাংলাদেশী ওয়ার্ল্ড রাগবি এডুকেটর। বাংলাদেশ রাগবির প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে ৩ বছর কাজ করার পর, ২০২২ সাল থেকে এশিয়া রাগবির উন্নয়ন পরামর্শক হিসেবে নিযুক্ত আছেন তিনি। এ সময় এশিয়া রাগবি আয়োজিত ৪টি আন্তর্জাতিক প্রতিযোগিতার টুর্নামেন্ট ডিরেক্টর ও ৭টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় টেকনিক্যাল জোন ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ওসাকায় অনুষ্ঠিত প্যারিস অলিম্পিক কোয়ালিফায়ারের টেকনিক্যাল জোন ম্যানেজার ও হাংঝু এশিয়ান গেমসে টেকনিক্যাল অফিসিয়ালের দায়িত্ব পালন করেন। ২০২৩ সালে এশিয়া রাগবির সেরা কর্মকর্তার পুরস্কার পান বাংলাদেশী এ রাগবি এডুকেটর।

এই কোর্সের দ্বিতীয় ও তৃতীয় মডিউল সম্পন্ন করার জন্য যুক্তরাষ্ট্রের কোলারাডোতে ইউএস অলিম্পিক ও প্যারা অলিম্পিক ট্রেনিং সেন্টারে রওনা হয়েছেন মাহফিজুল। 
 

 রুমেল /শহিদ

×