ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

রোনাল্ডোর নয়া মাইলফলক

​​​​​​​স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২১:৪৩, ২৩ আগস্ট ২০২৪; আপডেট: ২১:৪৫, ২৩ আগস্ট ২০২৪

রোনাল্ডোর নয়া মাইলফলক

.

সৌদি প্রো ফুটবল লিগে নতুন মাইলফলক স্পর্শ করলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। আল নাসরের জার্সিতে ৫০তম গোলের মাইলফলক স্পর্শ করলেন পর্তুগিজ সুপারস্টার। বৃহস্পতিবার শুরু হওয়া সৌদি প্রো লিগে নিজেদের প্রথম ম্যাচেই এই কীর্তি গড়লেন সিআর সেভেন। তবে এমন নজির গড়ার দিনে ড্র করেছে তার দল। আল নাসর এদিন ১-১ ব্যবধানে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে।

অথচ ম্যাচে শুরুটা বেশ ভালোই করেছিল আল নাসর। ম্যাচ শুরুর ৩৪ মিনিটেই এগিয়ে গিয়েছিল তারা। ক্রিস্টিয়ানো রোনাল্ডোই গোল করে দলকে প্রথম লিড উপহার দিয়েছিলেন। কিন্তু দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে পেনাল্টিতে গোল করে সমতায় ফিরে আল রিয়াদ। এটা ছিল ক্রিস্টিয়ানো রোনাল্ডোর ৪৮তম ম্যাচ। এই ম্যাচেই গোলের হাফসেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা এবং ইতালিয়ান সিরিএ লিগে অন্তত ৫০ গোল করেছিলেন তিনি। এবার সৌদি প্রো লিগেও সেই রেকর্ড গড়লেন ৪০ ছুঁই ছুঁই রোনাল্ডো।

সেইসঙ্গে আল নাসরের তৃতীয় বিদেশী খেলোয়াড় হিসেবে সৌদি লিগে ৫০ গোল করলেন রোনাল্ডো। এ ছাড়া আল নাসরের হয়ে দ্বিতীয় দ্রুততম ৫০ গোলের মালিকও বনে গেছেন তিনি। মাত্র ৪৮ ম্যাচেই ৫০ গোলের রেকর্ড গড়েছেন রোনাল্ডো। তার চেয়ে কম ম্যাচ খেলে ৫০ গোলের মালিক হন হামদাল্লাহ। ৪২ ম্যাচ খেলে গোলের হাফসেঞ্চুরি করেছিলেন তিনি। পাশাপাশি সৌদি লিগে তৃতীয় দ্রুততম খেলোয়াড় হিসেবে ৫০ গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। তার আগে রয়েছেন হামদাল্লাহ (৪২ ম্যাচে) এবং ওমার আল সোমাহ (৪৫ ম্যাচে)। বয়সে ঊনচল্লিশকেও ছাড়িয়ে গেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। বলা যায় এখন তার ক্যারিয়ারের গোধূলিবেলা। কিন্তু গোল করা থামছে না সাবেক রিয়াল মাদ্রিদের এই পর্তুগিজ সুপারস্টারের। লিগে নতুন মৌসুমের প্রথম ম্যাচেই গোল করা সিআর সেভেনের সামনে এখন নতুন মাইলফলকের হাতছানি। আর মাত্র ২ গোল করলেই ফুটবল ক্যারিয়ারে ৯০০ গোলের মালিক হবেন তিনি। যার মধ্যে ক্লাব ও জাতীয় দলের পরিসংখ্যান অন্তর্ভুক্ত।

গত বছরের শুরুতেই সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরের জার্সিতে নতুন করে ঠিকানা গড়েন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। রীতিমতো গোটা ফুটবল দুনিয়াকে অবাক করেই সৌদি প্রো লিগে যোগ দেন একটা সময় রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড এবং জুভেন্টাসে ঝড় তুলা এই তারকা ফুটবলার। কিন্তু নতুন ক্লাবে এখন পর্যন্ত বড় কোনো শিরোপা জিততে পারেননি সিআর সেভেন। যে কারণে ভক্ত-অনুরাগীদের তা নিয়ে রয়েছে যথেষ্ট আক্ষেপ।

×