ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম দিন শেষে পাকিস্তান ১৫৮/৪

প্রকাশিত: ২০:৪৩, ২১ আগস্ট ২০২৪

রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম দিন শেষে পাকিস্তান ১৫৮/৪

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ ক্রিকেট দল

রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে স্বাগতিক পাকিস্তান তুলেছে ৪ উইকেটে ১৫৮ রান। সৌদ শাকিল ৫৭ ও মোহাম্মদ রিজওয়ান ২৪ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। 

আগের রাতের বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় বুধবার রাওয়ালপিন্ডি টেস্ট নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। বাংলাদেশ সময় বেলা ৩টা ৩০ মিনিটে মাঠে গড়ায় ম্যাচটি। টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ।

শুরুতেই গতির ঝড় তোলেন বাংলাদেশের পেসাররা। বিশেষ করে বাঁহাতি শরিফুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ে কোনঠাসা হয়ে পড়ে পাকিস্তানের ব্যাটাররা। মাত্র ১৬ রানেই ৩ উইকেট হারায় তারা। শরিফুল পেয়ে যান তার স্বপ্নের উইকেট। বাবর আজমকে নবম ওভারে দুই বল করেই কট বিহাইন্ডের শিকার করেন শুন্য রানে। 

তবে এরপর সাইম আইয়ুব ও সৌদ শাকিল চতুর্থ উইকেটে ৯৮ রান যোগ করে দলকে ভালো অবস্থানে নিয়ে যান। ৯৮ বলে ৪ চার, ১ ছক্কায় ৫৬ রান করে সাইম শিকার হন হাসান মাহমুদের।  এরপর অবশ্য বাকি সময়টা নির্বিঘ্নেই কাটিয়েছেন শাকিল ও রিজওয়ান। তারা দিনশেষ করেছেন ৪ উইকেটে দলকে ১৫৮ রানে নিয়ে। শাকিল ৯২ বলে ৫ চারে ৫৭ ও রিজওয়ান ৩১ বলে ২ চারে ২৪ রানে অপরাজিত থাকেন।

 

মামুন//শহিদ

×