ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

তবে কি শেষের পথে হাতুরু-অধ্যায়? 

প্রকাশিত: ১৯:১২, ২১ আগস্ট ২০২৪

তবে কি শেষের পথে হাতুরু-অধ্যায়? 

বিসিবি সভাপতি ফারুক আহমেদ, অস্তমিত কোচ হাতুরুসিংহের ভাগ্য

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হওয়ার প্রস্তাব পেয়েই একটি ডিজিটাল প্ল্যাটফর্মে সাক্ষাৎকারে ফারুক আহমেদ বলেছিলেন, চণ্ডিকা হাথরুসিংহেকে কোচ হিসেবে রাখার কারণ দেখি না। 

বুধবার সভাপতি নির্বাচিত হয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কোচ বিষয়ে প্রশ্নে জানালেন, আগের অবস্থানেই অনড় আছেন। 

কোচের মেয়াদ এবং বিকল্প পাওয়া যায় কিনা তা নিয়ে ভাববেন, জানালেন বিসিবির নতুন সভাপতি। মিরপুরে গণমাধ্যমকে বললেন, ‘হাথুরুর চুক্তি কতদিন আমি আসলে জানি না। তবে আমার আগের অবস্থানেই আছি (হাথুরুর বিদায় চান)। এখন যেহেতু দায়িত্ব পেয়েছি। এখন বিকল্প খুঁজবো, তার চাইতে ভালো কাউকে পাই কিনা, কাছাকাছি মানের কাউকে পাওয়া যায় কিনা এসব দেখবো।’

২০১৭ সালে নিজ দেশ শ্রীলঙ্কা জাতীয় দলের কোচের চাকরি নিয়ে বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়েছিলেন হাথুরুসিংহে। ২০২৩ সালে আবারও বিতর্কিত কোচকে নিয়োগ দেন সদ্যসাবেক বিসিবি সভাপতি নাজমুল হাসান। দায়িত্ব নেয়ার পর সেই সময়ের অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে সরাসরি ঝামেলায় জড়ান এ কোচ। তামিম বাধ্য হন অবসরের মতো কঠিন সিদ্ধান্ত নিতে। অবশ্য তৎকালীন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আবারও ক্রিকেটে ফেরেন তারকা ওপেনার। তবে জাতীয় দল থেকে বিরতিতে চলে যান।

বিসিবিতে প্রধান নির্বাচক হিসেবে কাজ করেছিলেন ফারুক। ২০১৬ সালের জুনে বিতর্কিত দ্বি-স্তরবিশিষ্ট নির্বাচক–প্রক্রিয়া প্রত্যাখ্যানে পদত্যাগ করেছিলেন সাবেক এ অধিনায়ক। সেসময় হাথুরুই ছিলেন জাতীয় দলের হেড কোচের ভূমিকায়।

ক্রিকেট বোর্ডের অভিভাবকের দায়িত্ব পেয়ে এখনই কঠিন সিদ্ধান্ত নিতে চান না ফারুক। আগে প্রধান নির্বাহী এবং বাকিদের সঙ্গে কথা বলতে চান। ব্যক্তিগত আক্রোশেও কিছু করতে চান না।

ফারুক বলেছেন, ‘বাকিদের সাথে আলাপ করবো, সিইও আছেন, আগে যারা কাজ করেছেন তাদের সাথে কথা বলে নিবো। তারপরে আসলে আমি ওই অবস্থান থেকে সরিনি এখনো।’

 

 

মিরাজ//শহিদ

×