ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

সৌরভের জীবনী নিয়ে সিনেমা  

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:২৭, ২৪ জুলাই ২০২৪

সৌরভের জীবনী নিয়ে সিনেমা  

সৌরভ গাঙ্গুলী

সৌরভ গাঙ্গুলী। ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি। ব্যাট হাতে অনেক অর্জন আর রেকর্ডের পাশে সাবেক অধিনায়কের নাম। ছিলেন ইন্ডিয়ান বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্টের দায়িত্বে। প্রিন্স অব ক্যালকাটা টিভি পর্দা কাঁপিয়েছেন ‘দাদাগিরি’ অনুষ্ঠানের মধ্য দিয়ে। এবার গ্রেট সৌরভের জীবনী নিয়ে সিনেমা নির্মিত হতে যাচ্ছে। সৌরভের নাম ভূমিকায় দেখা যেতে পারে এমন সম্ভাব্য অভিনেতাদের তালিকা থেকে শেষ পর্যন্ত আয়ুষ্মান খুরানাকে বেছে নেওয়া হয়েছে। তবে সৌরভের স্ত্রী ডোনা গাঙ্গুলীর চরিত্রের কাকে দেখা যাবে, সেটা এখনো ঠিক হয়নি।

বর্তমানে চিত্রনাট্য লেখার কাজ চলছে। স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, সিনেমার গুরুত্বপূর্ণ কিছু অংশের চিত্রায়ন হতে পারে পাকিস্তানে। ভারতে শূটিং হবে বলিউড নগরী মুম্বাই ও সৌরভের জন্মস্থান কলকাতায়। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের শেষদিকে অথবা আগামী বছরের শুরুতে সাবেক ভারতীয় অধিনায়কের বায়োপিকের নির্মাণ শুরু হবে। তার আগে এর নির্মাণ টিম ব্যাপক গবেষণায় নিযুক্ত থাকবে।

এক্সেত্রে দাদাবাবু সৌরভের সঙ্গে সময় পার করবেন তারা। বিশেষ টিপস নেবেন নাম ভূমিকায় অভিনয় করা আয়ুষ্মানও। বলিউডে ক্রিকেট ও অন্য অঙ্গনের কিংবদন্তিতের নিয়ে বায়োপিক তৈরির প্রবণতা নতুন নয়। এর আগে ২০০৭ টি২০ বিশ্বকাপ ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জীবনী নিয়েও সিনেমা হয়েছে।

×