ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

গফ-রাদুকানুর বিদায়

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:২২, ৯ জুলাই ২০২৪

গফ-রাদুকানুর বিদায়

উইম্বলডন থেকে বিদায়ের পর তল্পিতল্পা গুছিয়ে ফিরছেন রাদুকানু

উইম্বলডনে অঘটন চলছেই। বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা ইগা সুইয়াটেকের পর এবার বিদায় নিলেন টুর্নামেন্টের হট ফেভারিট কোকো গফ এবং এমা রাদুকানুও। আমেরিকান তারকা কোকো গফকে শেষ ষোলো থেকে বিদায় করে চমকে দিয়েছেন তারই স্বদেশী এমা নাভারো। চতুর্থ রাউন্ডের ম্যাচে ১৯তম বাছাই নাভারো সোমবার ৬-৪ এবং ৬-৩ গেমে হারান দ্বিতীয় বাছাই কোকো গফকে। অল-আমেরিকান লড়াইয়ে মাত্র ১ ঘণ্টা ১৪ মিনিটেই ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন কোকো গফকে পরাজয়ের স্বাদ উপহার দেন ২৩ বছর বয়সী এমা নাভারো।  
এর আগে শেষ ষোলোর আরেক ম্যাচে এমা রাদুকানুর বিদায় ঘণ্টা বাজিয়ে জীবনের প্রথম উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন অখ্যাত লুলু সান। নিউজিল্যান্ডের ২৩ বছর বয়সী এই খেলোয়াড় ৬-২, ৫-৭ এবং ৬-২ গেমে পরাজিত করেন এমা রাদুকানুকে। নাটকীয় এই ম্যাচ স্থায়ী হয়েছিল ২ ঘণ্টা ৫০ মিনিট। পরের রাউন্ডে সানের প্রতিপক্ষ ডোনা ভেকিচ। যেখানে নাভারো খেলবেন ইতালির জেসমিন পাওলিনির বিপক্ষে। 
এদিকে পুরুষ এককে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন স্প্যানিশ টেনিস তারকা কার্লোস আলকারাজ। শেষ ষোলোর ম্যাচে আলকারাজ ৬-৩, ৬-৪, ১-৬, ৭-৫ গেমে হারান ফ্রান্সের ইগো আমবেহকে। মজার ব্যাপার হলো আজ ইউরোর সেমিফাইনালেও মুখোমুখি হচ্ছে ফ্রান্স-স্পেন। তার আগে কোয়ার্টার ফাইনালে ফরাসি প্রতিপক্ষকে হারিয়ে স্প্যানিশদের সমর্থকদের অবশ্য অনুপ্রেরণার গল্প-ই রচনা করে দিলেন আলকারাজ।

×