ঢাকা, বাংলাদেশ   রোববার ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

সেলেসাওদের পেনাল্টি প্রাপ্য ছিল, ভুল স্বীকার কনমেবলের

ভিনিসিয়াসকে ছাড়া কঠিন পরীক্ষা ব্রাজিলের

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৮, ৫ জুলাই ২০২৪

ভিনিসিয়াসকে ছাড়া কঠিন পরীক্ষা ব্রাজিলের

কলম্বিয়ার বিরুদ্ধে ভিনিসিয়াসকে করা এই ফাউল থেকে পেনাল্টি না দেওয়ায় সমালোচনার ঝড় উঠেছে

ব্রাজিলের বর্তমান দলটিকে তাদের ইতিহাসের সবচেয়ে জঘন্য হিসেবে অভিহিত করছেন বেশিরভাগ মানুষ। বর্তমানে কোপা আমেরিকায় সেলেসাওদের খেলা দেখে হতাশ ভক্ত-সমর্থকরা। নিজেদের গ্রুপে সেরা হতে না পারায় এখন কোয়ার্টার ফাইনালে কঠিন পরীক্ষায় নামতে হচ্ছে রেকর্ড সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচাম্পিয়নদের। রবিবার সকাল ৭টায় ব্রাজিলের প্রতিপক্ষ শক্তিশালী উরুগুয়ে। এ ম্যাচে আবার দলের সেরা তারকা ভিনিসিয়াস জুনিয়রকে পাচ্ছে না সেলেসাওরা। কার্ড সমস্যায় রিয়াল মাদ্রিদ তারকাকে বেঞ্চে বসে থাকতে হবে। 
অন্যদিকে ‘ডি’ গ্রুপে কলম্বিয়ার বিপক্ষে ব্রাজিলকে ভুলে পেনাল্টি দেয়া হয়নি বলে বার্তা দিয়েছে লাতিন আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল)। দক্ষিণ আমেরিকা ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি বলছে, রেফারি আর ভিএআরের ভুলে ব্রাজিলকে পেনাল্টি দেয়া হয়নি। একটি ভিডিও প্রকাশ করে কনমেবল বলেছে, পেনাল্টি সীমানার মধ্যে বলের নিয়ন্ত্রণ নিতে ডিফেন্ডার (কলম্বিয়ার মমনোজ) বল স্পর্শ করেননি।

ব্রাজিলের স্ট্রাইকার (ভিনিসিয়ুস জুনিয়র) যখন দুর্দান্ত গতিতে বল নিয়ে যাচ্ছিলেন তখন প্রতিপক্ষ দলের ডিফেন্ডার যে বল স্পর্শ করেননি, সেটি আসলে চিহ্নিত করতে পারেনি ভিএআর। ফলে অন ফিল্ড রেফারির সিদ্ধান্তকে ভুলভাবে সমর্থন দিয়েছে ভিএআর। সংস্থাটি আরও বলেছে, রেফারি ঘটনাটি পর্যবেক্ষণ করতে ব্যর্থ হয়েছেন এবং খেলা চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছেন। তখন এমন একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে যার সঙ্গে বাস্তবের কোনো মিল নেই।

×