ঢাকা, বাংলাদেশ   রোববার ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

তৃতীয় রাউন্ডে সাক্কারি-রাদুকানু

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৯, ৫ জুলাই ২০২৪

তৃতীয় রাউন্ডে সাক্কারি-রাদুকানু

লন্ডনে বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডে জয়ের পথে রিটার্ন শট খেলছেন ব্রিটিশ তরুণী রাদুকানু

উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডেও দাপুটে জয় তুলে নিয়েছেন ফেভারিট তারকারা। দুর্দান্ত জয়েই মৌসুমের তৃতীয় গ্র্যান্ডস্লাম এই টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডের টিকিট কেটেছেন এমা রাদুকানু, মারিয়া সাক্কারি, বিয়াঙ্কা আন্দ্রেস্কু, কোকো গফ, পাওলা বাদোসা, মেডিসন কেইস, বারবোরা ক্রেসিকোভা, দারিয়া কাসাতকিনা এবং বিয়াত্রিজ হাদ্দাদ মাইয়া। তবে ফেভারিটদের জয়ের দিনেও অঘটন দেখেছে উইম্বলডন। দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেছেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা নাওমি ওসাকা।

দ্বিতীয় পর্বের ম্যাচে ব্রিটিশ তরুণী এমা রাদুকানু ৬-১ এবং ৬-২ গেমে উড়িয়ে দেন বেলজিয়ামের এলিস মার্টেন্সকে। ২০২১ সালে ইউএস ওপেন জিতে বিশ্ব টেনিসের পাদপ্রদীপের আলোয় উঠে এসেছিলেন রাদুকানু। কিন্তু এরপর নিজেকে আর সেভাবে মেলে ধরতে পারেননি। তবে উইম্বলডনে টানা দুই ম্যাচ জিতে আবারও ভক্ত-অনুরাগীদের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছেন তিনি। যদিওবা তৃতীয় রাউন্ডেই আজ অগ্নিপরীক্ষা দিতে হবে রাদুকানুকে। যেখানে তার প্রতিপক্ষ মারিয়া সাক্কারি। গ্রিসের এই তারকা দ্বিতীয় রাউন্ডের আরেক ম্যাচে ৭-৫ এবং ৬-৩ গেমে পরাজয়ের স্বাদ উপহার দেন এরাংক্সা রুসকে। ফলে আজ সাক্কারি-রাদুকানুর তৃতীয় রাউন্ডের ম্যাচের দিকে ভক্ত-অনুরাগীদের থাকছে বাড়তি নজর। 
রাদুকানুর মতো ফর্মে রয়েছেন বিয়াঙ্কা আন্দ্রেস্কুও। ২০১৯ সালে ইউএস ওপেন জয়ী এই কানাডিয়ান তরুণীও সরাসরি সেটে জিতে পরের রাউন্ডের টিকিট নিশ্চিত করেছেন। দ্বিতীয় পর্বের ম্যাচে তিনি ৬-৩ এবং ৭-৬ (৭-৫) গেমে হারান লিন্ডা নোসকোভাকে। আরেক ম্যাচে ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচের কাছে তো পাত্তাই পেলেন না এরিকা আন্দ্রিভা। প্রতিপক্ষকে ৬-২ এবং ৬-৩ গেমে উড়িয়ে তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন ডোনা ভেকিচ।

এ ছাড়া ফ্রেঞ্চ ওপেনের সাবেক চ্যাম্পিয়ন বারবোরা ক্রেসিকোভা বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ৭-৬ (৮/৬) এবং ৭-৬(৭/৫) গেমে কঠিন লড়াইয়ের পর পরাজিত করেন অখ্যাত কেটি ভোলিনেটসকে। আমেরিকার মেডিসন কেইস ৬-২ এবং ৬-২ গেমে ওয়াং ইয়াফানকে, রাশিয়ার দারিয়া কাসাতকিনা ৬-০ এবং ৬-০ গেমে উড়িয়ে দেন উরিকো মিয়াযাকিকে। 
ফেভারিটদের জয়ের দিনে বড় অঘটন নাওমি ওসাকার পরাজ। দ্বিতীয় পর্বের ম্যাচে আমেরিকার এমা নাভারোর কাছে হেরে মৌসুমের তৃতীয় মেজর এই টুর্নামেন্ট থেকে ছিটকে যান জাপানি তারকা। ইনফর্ম এমা নাভারো দ্বিতীয় রাউন্ডে ৬-৪ এবং ৬-১ গেমে পরাজিত করেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা ওসাকাকে।

×