ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

ঘুম কাণ্ড ॥ তাসকিনের প্রতিবাদ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:৫২, ৩ জুলাই ২০২৪

ঘুম কাণ্ড ॥ তাসকিনের প্রতিবাদ

তাসকিন আহমেদ

টি২০ বিশ্বকাপের সুপার এইটে ভারতের বিপক্ষে ম্যাচে খেলেননি দুর্দান্ত ফর্মে থাকা ডানহাতি পেসার তাসকিন আহমেদ। এর পেছনে কারণ হিসেবে উঠে এসেছে তিনি ম্যাচের দিন টিম বাস মিস করেন এবং সেজন্য এককভাবে কিছুটা দেরিতে মাঠে পৌঁছেন। এ নিয়ে নানা আঙ্গিকে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত ও প্রচারিত হয়েছে।

কিন্তু এর অনেক কিছুই গুজব বলে দাবি করে নিজের ফেসবুক পেজে তাসকিন বাংলা ও ইংরেজিতে যা লিখেছেন তার সারমর্ম হচ্ছে, ‘প্রথমত, আমি সবাইকে জানাতে চাই যে বেশিরভাগ সংবাদ এবং তথ্য যা ছড়ানো হচ্ছে তা কেবল গুজব এবং আমি আশা করি, ভক্তরা এটি সেইভাবে দেখবেন।’ এরপর তিনি তার সেদিনের মাঠে পৌঁছার টাইমিংসহ পুরোটাই ব্যাখ্যার পর লিখেছেন, ‘এটি খুবই দুর্ভাগ্যজনক যে এই তথাকথিত ক্রীড়া সাংবাদিকরা গুজবের ভিত্তিতে খবর প্রচার/মুদ্রণ করছে এবং যাচাই না করে আমার ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করছে জাতীয় ক্রিকেট দলের একজন খেলোয়াড় হিসাবে।

আমি আশা করি মিডিয়া এবং ক্রীড়া সাংবাদিকরা মিথ্যা গল্প লেখার আগে আরও সতর্কতা অবলম্বন করবেন এবং একটি বিষাক্ত পরিবেশ তৈরি করবেন না। এটি কেবল আমাদের খেলোয়াড়দের ক্ষতি করে না বরং আমাদের দেশের সামগ্রিক চিত্রকে ক্ষুণœ করে। ভবিষ্যতে আমি আইনিভাবে এ ধরনের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করব যাতে কেউ ক্রীড়াবিদ বা মানুষ হিসাবে আমার সুনাম বা অখ-তা ক্ষুণœ করার চেষ্টা না করে।’

×