ঢাকা, বাংলাদেশ   সোমবার ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

এবার শুরু নকআউট পর্বের লড়াই

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২৩:৩২, ২৮ জুন ২০২৪

এবার শুরু নকআউট পর্বের লড়াই

ইতালির বিরুদ্ধে ইউরোর শেষ ষোলোর ম্যাচের আগে সুইস খেলোয়াড়দের অনুশীলন। শুক্রবার জার্মানিতে

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউট পর্বের লড়াই শুরু আজ। প্রথম ম্যাচেই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ইতালি খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে। বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় একে অপরের মুখোমুখি হবে এই দুই দল। আরেক ম্যাচে ডর্টমুন্ড স্টেডিয়ামে রাত ১টায় স্বাগতিক জার্মানির প্রতিপক্ষ ডেনমার্ক।
ইউরো চ্যাম্পিয়নশিপে শুরুটা দারুণ করলেও গ্রুপের শেষ ম্যাচে উজ্জীবিত সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করার ম্যাচ থেকে শিক্ষা নিয়েই আজ শেষ ষোলোর লড়াইয়ে নামছে জুলিয়ান নাগেলসম্যানের জার্মানি। বড় টুর্নামেন্টে প্রায় এক দশক ধরে নিজেদের সুনাম হারানো জার্মানরা গ্রুপ পর্বে স্কটল্যান্ড ও হাঙ্গেরিকে হারিয়ে নিজেদের হারানোর ঐতিহ্যের জানান দিয়েছে। যদিও সুইসদের শক্তিশালী রক্ষণভাগের বিপরীতে শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি। 
তবে নকআউট পর্বে ডেনমার্কের বিপক্ষে সেই ভুল করতে চায়নি স্বাগতিক শিবির। তবে ১৯৯২ ইউরোর ফাইনালে ডেনমার্কের কাছে হেরেছিল জার্মানরা। পরে জার্মানি স্বীকার করেছিল যে ঐ সময় তারা ডেনমার্ককে হালকাভাবে নিয়েছিল। এবার তাই বেশ সতর্ক স্বাগতিক শিবির। বিশ্ব ফুটবলে জার্মানির সময়টা খারাপ যাচ্ছে। সর্বশেষ দুটি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় তারা।
 

×