ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

আত্মপ্রকাশের অপেক্ষায় ঢাকা কলেজ দাবা ক্লাব

প্রকাশিত: ২০:১৮, ৬ জুন ২০২৪

আত্মপ্রকাশের অপেক্ষায় ঢাকা কলেজ দাবা ক্লাব

দাবা শেখার বিভিন্ন বই, দাবা সেট ও দাবা ঘড়ি উপহার দেয়ার দৃশ্য

ঐতিহ্যবাহী ঢাকা কলেজ দাবা খেলার প্রচার-প্রসার এবং এই আন্তর্জাতিক খেলাটিকে আরও জনপ্রিয় করার লক্ষ্যে ঢাকা কলেজ দাবা ক্লাব নামে খুব শিগগিরই আত্মপ্রকাশ করতে যাচ্ছে। দাবা ক্লাব গঠনের লক্ষ্যে ইতোমধ্যে কলেজটি প্রতিটি ক্লাসের আগ্রহী ছাত্রদের নাম নিবন্ধন করতে শুরু করেছে।  

আজ বৃহস্পতিবার (৬ জুন) ঢাকা কলেজের অধ্যক্ষ মো. ইউসুফ দাবা ক্লাব গঠন সম্পর্কে বলেন, কলেজের অনেক ছাত্র ভাল দাবা খেলেন। তাদের একত্রিত করে কলেজের দাবা ক্লাব করব। এখানে আমরা ছাত্রদের জন্য অনুশীলন ও প্রশিক্ষণের ব্যবস্থা করব, টুর্নামেন্টের আয়োজন করব। একইসঙ্গে বিভিন্ন টুর্নামেন্ট খেলতে সহায়তা করব। আমার বিশ্বাস আমাদের কলেজের প্রতিভাবান ছাত্ররাও দাবায় ভূমিকা রাখতে পারবেন।

এদিকে ঢাকা কলেজের দাবা ক্লাব গঠনের সূচনালগ্নে পাশে এসে দাঁড়িয়েছেন কলেজের সাবেক ছাত্র নারায়ণগঞ্জ নুরুল ইসলাম স্মৃতি পাঠাগারের সভাপতি ও অতিরিক্ত কর কমিশনার মতুর্জা শরিফুল ইসলাম। পাঠাগারের পক্ষ থেকে ঢাকা কলেজের অধ্যক্ষের হাতে দাবা শেখার বিভিন্ন বই, দাবা সেট ও দাবা ঘড়ি উপহার দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন চেসবিডি ডটকম সম্পাদক মোরসালিন আহমেদ, ফিদে আরবিটার মো. শামীম, ঢাকা কলেজের প্রাক্তন ছাত্র মো. বাবর, মর্তুজা মাহাথির ইসলাম, মেহরাব হোসেন রাতুল প্রমুখ। 

উল্লেখ্য, দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়, নটরডেম কলেজসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানেই দাবা ক্লাব রয়েছে। এবার সেই তালিকায় নাম লেখাতে যাচ্ছে ঢাকা কলেজ।
 

 

রুমেল খান

×