ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট, অবসর নিলেন অধিনায়ক আরুদুজ্জামান মুন্সী

চ্যাম্পিয়ন বাংলাদেশ

রুমেল খান

প্রকাশিত: ০০:৫৭, ৪ জুন ২০২৪

চ্যাম্পিয়ন বাংলাদেশ

গর্বের জাতীয় পতাকা হাতে শিরোপা জয়ের উল্লাস বাংলাদেশের খেলোয়াড়দের

খেলা শেষ হতেই দুটি লাল-সবুজের পতাকা নিয়ে মাঠ প্রদক্ষিণ করলেন আরুদুজ্জামান, মিজান, রোমানরা। সতীর্থ ইয়াসিন আরাফাত কাঁধে তুলে নিলেন আরুদুজ্জামানকে। ম্যাচজয়ের নায়ককে (১৩ পয়েন্ট নিয়ে ম্যান অব দ্য ফাইনাল) কাঁধে তোলার অবশ্য আরেকটা কারণও আছে। সেটা পরে বলা হবে। তার আগে আসল খবরটা জানিয়েই দেওয়া যাক।

সোমবার বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ২টি লোনাসহ ৪৫-৩১ পয়েন্টে হারায় নেপালকে (নেপালও ১টি লোনা পায়)। প্রথমার্ধে বিজয়ী দল ২৪-১০ পয়েন্টে এগিয়েছিল। এই আসরে গত ৩১ মে অনুষ্ঠিত গ্রুপ (এ) ম্যাচেও নেপালকে (৪৬-৩১ পয়েন্টে) হারিয়েছিল বাংলাদেশ।

ফলে ফাইনালে প্রতিশোধ নিয়ে চ্যাম্পিয়ন হতে পারল না হিমালয়ের দেশ নেপাল। এ নিয়ে এ আসরে টানা চতুর্থবার শিরোপটা জিতল বাংলাদেশ। ২০২১ ও ২০২২ আসরে তারা কেনিয়াকে এবং ২০২৩ আসরে চাইনিজ তাইপেকে ফাইনালে হারিয়েছিল। 
স্টেডিয়ামের ১৫ হাজার আসনবিশিষ্ট গ্যালারি ছিল পরিপূর্ণ। বেশিরভাগই স্কুলের শিক্ষার্থী। মুহুর্মুহু ‘বাংলাদেশ, বাংলাদেশ, জয় বাংলা!’ সর্বত্র উৎসাহ-উদ্দীপনার ছাপ। এমন সমর্থনের প্রতিদানও দেয় লাল-সবুজের কাবাড দল। খেলা শুরুর আগে এক বিশেষ ঘোষণা দেওয়া হয়। বাংলাদেশ দলের অধিনায়ক আরুদুজ্জামান মুন্সি আন্তর্জাতিক ক্যারিয়রের ইতি টানেন।

তাকে একটি বিশেষ পাগড়ি পরিয়ে দেওয়া হয়। সেটা মাথায় নিয়ে কাবাডি ম্যাটের চারদিকে প্রদক্ষিণ করে দর্শকদের অভিবাদন গ্রহণ করেন তিনি।  খেলার শুরুতে প্রথম রেইড দেয় বাংলাদেশ। তাতে আরুদুজ্জামান সফল।

×