ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

ডিআরএমসি ইন্টারন্যাশনাল গেমস এ্যান্ড স্পোর্টস সিমুলেকরা

ফুটবলে এসেনসিয়াল মডেল কলেজ সোনালী অতীত চ্যাম্পিয়ন

প্রকাশিত: ২০:৪৪, ২১ মে ২০২৪

ফুটবলে এসেনসিয়াল মডেল কলেজ সোনালী অতীত চ্যাম্পিয়ন

ফারুক হোসেনের নেতৃত্বে চ্যাম্পিয়ন দল পুরস্কার নিচ্ছে

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ‘ডিআরএমসি-বসুন্ধরা কিংস ইন্টারন্যাশনাল গেমস এ্যান্ড স্পোর্টস সিমুলেকরা-২০২৪’ এর তৃতীয় আসর শেষ হয়েছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান-এমপি। সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ।  

১৬ মে শুরু হওয়া ৪ দিনব্যাপী এ আয়োজনে ঢাকা মহানগরীসহ সারাদেশের ১০৮টি শিক্ষা প্রতিষ্ঠান ক্রিকেট, ফুটবল, ফুটসাল, বাস্কেটবল, টেবিল টেনিস, দাবা, ব্যাডমিন্টন, ক্যারম, বক্সিং, অলিম্পিয়াড, টিম কুইজ, গেমিং ফিফা ও ফ্রিস্টাইল প্রভৃতি প্রতিযোগিতায় প্রায় ১০ হাজারেরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করে। 

পলাশ সোনালী অতীতের খেলোয়াড়দের চেহারা দেখেই বোঝা যাচ্ছে তারা রানার্সআপ
ফুটবল ইভেন্টের একটি শাখা ছিল ৪০ ঊর্ধ সাবেক ফুটবলারদের নিয়ে সোনালী অতীত ফুটবল ক্লাবগুলো (১০টি) নিয়ে। যাতে অংশ নিয়েছিল পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের দুটি দল। একটি পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাব, অন্যটি ঢাকার এসেনসিয়াল মডেল কলেজ সোনালী অতীত। ফাইনালে ঢাকার দলটি ২-১ গোলে পলাশের দলটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।  

চ্যাম্পিয়ন দলের অংশগ্রহণকারী খেলোয়াড় হলেন : আশনু, মোখলেছ, মাসুদুল আলম, সেলিম ভূঁইয়া, নয়ন, আরিফ আযম, সম্রাট, শরিফ, ফারুক ও নাজমুল। 
রানার্সআপ পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের খেলোয়াররা হলেন : লিটু, জহির, কামরুল, কলিমুদ্দি, জাকির-১, জাকির-২, হাসনাত, শফিক ও রাসেল। 
 
এই দু'দলের পক্ষে কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক হিসেবে যারা মাঠে উপস্থিত ছিলেন আওলাদ হোসেন লিটন, মো:ফারুক হোসেন, হাফিজুর রহমান ফুলন, ইব্রাহিম মিয়া, মো:আতিকুল্লাহ, সংগ্রাম চন্দ, টিপু, এমএ হাশেম, আমিনুল ইসলাম উজ্জ্বল, হুমায়ুন কবির উজ্জ্বল, কবির হোসেন, দেলোয়ার হোসেন, মারুফুর রহমান, খায়রুল ইসলাম, আবু সায়েম, মনির হোসেন প্রমুখ।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষবৃন্দ, ক্লাবসমূহের প্রধান সমন্বয়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ নূরুন্নবী, সিমুলেকরার আহবায়ক মোহাম্মদ ফারুক হোসেন, ডিআরএমসি গেমস এন্ড স্পোর্টস ক্লাবের মডারেটর প্রভাষক মোঃ নাছিরুল হক, সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, অভিভাবকমণ্ডলী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

খেলোয়ার সুলভ মনোভাব রেখে শারীরিক ও মানসিক উৎকর্ষ সাধন এবং নেতৃত্বের গুণাবলি অর্জনের জন্য এই সিমুলেকরার আয়োজন।

উল্লেখ্য, নরসিংদীর ঘোড়াশালের ওয়াপদা গেটে “পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাব” প্রতিষ্ঠিত হয় ২০২৩ সালের ১৭ জুন। এই ক্লাবের স্লোগান হচ্ছে- “ক্রীড়াই শক্তি, ঐক্যের ভিত্তি। এটি একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও অসাম্প্রদায়িক মনোভাবাপন্ন ক্রীড়া সংগঠন। সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য হলো পলাশ উপজেলার সব সাবেক ফুটবলার ও ফুটবলের সঙ্গে সম্পৃক্ত ক্রীড়া সংগঠক ও ক্রীড়ামোদী ব্যক্তিদের একত্রিত করে ক্রীড়া উন্নয়নের জন্য নানাবিধ কার্যক্রম পরিচালনা করা, নব প্রজন্মকে ফুটবল খেলায় উৎসাহিত করা, প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা, ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা, দেশের অন্যান্য স্থানে অবস্থিত সোনালী অতীত ফুটবল ক্লাবগুলোর সঙ্গে যোগাযোগ বজায় রাখা, দেশের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত সোনালী অতীত ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করা, ফুটবলের হারানো গৌরবকে পুনরুদ্ধারে সচেষ্ট থাকা এবং বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজে অংশগ্রহণ করা। ইতোমধ্যেই সংগঠনটির লিখিত গঠনতন্ত্র, মনোগ্রাম, বিশেষ টি-শার্ট এবং দুই ধরনের জার্সি তৈরি করা হয়েছে। খেলেছে একাধিক প্রীতি ম্যাচ। এই ক্লাবের পাঁচ ধরনের সদস্য আছে ক্লাবটির-পৃষ্ঠপোষক সদস্য, আজীবন সদস্য, প্রতিষ্ঠাতা সদস্য, সাধারণ সদস্য এবং প্রবাসী সদস্য। 
 

 

রুমেল খান

×