ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

টসে হেরেই বিশ্বকাপের স্বপ্ন শেষ পাকিস্তানের

প্রকাশিত: ১৭:২১, ১১ নভেম্বর ২০২৩

টসে হেরেই বিশ্বকাপের স্বপ্ন শেষ পাকিস্তানের

পাকিস্তান 

পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচ শুরুর আগেও বিশ্বকাপের সেমিফাইনালের খেলার স্বপ্ন কাগজে কলমে টিকে ছিলো পাকিস্তানের। সমীকরণ অনুযায়ী অবশ্যই পাকিস্তানের প্রথমে ব্যাট করতে হতো তবে টসে হেরে বিশ্বকাপের স্বপ্ন শেষ হয়ে গেলো দলটির। 


আগে ব্যাটিং করে ৪০০ এর কাছাকাছি রান করতে পারলে হয়ত একটা স্বপ্ন দেখতেই পারতেন বাবর আজমরা। শেষে টসেও হারলো ৯২ এর চ্যাম্পিয়ন দলটি, সেমির স্বপ্নও ভেঙ্গে গেলো। ইংল্যান্ড টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়ায় পাকিস্তানের আর কোন উপায়ই বেঁচে রইলো না।  


অবশ্য এর আগেই আইসিসি পাকিস্তানকে বাতিলের খাতাতেই ফেলেছিলো। দলটিকে বাদ দিয়েই সেমিফাইনালের দলগুলোর পরিচিতি পর্ব শেষ করা হয়েছে। 

কলকাতায় এই মুহূর্তে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে আছে পাকিস্তান। ইংলিশ অধিনায়ক জশ বাটলার আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে বাবর আজমদের হতাশায় ডুবিয়েছে। বাস্তবতা বলছে ১৫ নভেম্বর বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। আর ১৬ তারিখ কলকাতায় দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। 

বাস্তবতার এই হিসাব মেনে নিয়ে আগেই যেন পাকিস্তানকে বাড়ি পাঠিয়ে দিয়েছে আইসিস। ভারতের প্রবেশদ্বার খ্যাত ইন্ডিয়া গেটে দীপাবলি উদযাপনের একটা ভিডিও প্রকাশ করেছে আইসিসি। থ্রিডি প্রজেকশনের মাধ্যমে তিন মিনিটের ভিডিওতে এখন পর্যন্ত বিশ্বকাপের সেরা মুহূর্তগুলো দেখানো হয়েছে। 

এরপর চারজন অধিনায়কের ছবি দেখিয়ে শেষ করা হয়েছে ভিডিও। একদিকে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা ছিলেন। যারা এক সেমিফাইনালে মুখোমুখি হবেন। অপরদিকে ভারতের রোহিত শর্মার সঙ্গে ছিলেন নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন। ম্যাচ শুরুর আগের দিনেই এমন আয়োজন করে পাকিস্তানকে যেন খেলার আগেই বাদ দিয়ে দিলেন আয়োজকরা। 

এবি

সম্পর্কিত বিষয়:

×