ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

বিপিএলে তামিমের নতুন গন্তব্য ফরচুন বরিশাল

প্রকাশিত: ১৯:১৯, ৮ জুলাই ২০২৩

বিপিএলে তামিমের নতুন গন্তব্য ফরচুন বরিশাল

ছবি: সংগৃহীত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরে ফরচুন বরিশালে খেলবেন তামিম ইকবাল। আইকন ক্রিকেটার হিসেবে এই ওপেনারকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। ২০২৪ মৌসুমের জন্য টাইগার ওয়ানডে দলের অধিনায়ককে আইকন ক্রিকেটার হিসেবে দলে ভিড়িয়েছে ফরচুন বরিশাল ফ্র্যাঞ্চাইজি।

শনিবার (৮ জুলাই) তামিমের ফরচুন বরিশালে যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ফ্র্যাঞ্চাইজিটির মালিক মিজানুর রহমান।

তার দাবি, আজকে চুক্তি স্বাক্ষর হয়েছে। ইনশাআল্লাহ, আগামী বিপিএলে সে (তামিম) আমাদের দলে খেলবে। আইকন ক্রিকেটার হিসেবে এক বছরের চুক্তিতে তাকে দলে নিয়েছি আমরা। তবে অধিনায়কত্ব করবে কি না, সেটা এখনই আমরা বলতে পারছি না।

এদিকে বিপিএলের গত দুই আসরে ফরচুন বরিশালে খেলেছিলেন সাকিব আল হাসান। বিপিএলের অষ্টম আসরে বিশ্বসেরা এই অলরাউন্ডারের নেতৃত্বে ফাইনাল খেললেও কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে ১ রানে হেরে শিরোপার স্বাদ নেয়া হয়নি বরিশাল ফ্রাঞ্চ্যাইজির। এরপর শিরোপার মিশনে টুর্নামেন্টের গেল আসরে বেশ শক্তিশালী দল বানালেও এলিমিনেশন রাউন্ড থেকেই বাদ যেতে হয় সাকিবদের।

হারের পরপরই সাকিবের অধিনায়কত্ব নিয়ে ফ্র্যাঞ্চাইজি থেকে প্রশ্ন তোলা হয়। আর বিষয়টিকে খুব একটা ভালোভাবে নেননি টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি দলপতি। এ কারণে বরিশাল ছেড়ে বিপিএলের আসন্ন আসরে রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতাবেন বাঁ-হাতি এই অলরাউন্ডার। মালিকপক্ষের সঙ্গে মন কষাকষির কারণেই নাকি আগামী আসরের রিটেইন ক্রিকেটারের তালিকায় সাকিবকে রাখেনি ফ্র্যাঞ্চাইজিটি।

এমএম

×