ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

আনুষ্ঠানিক ঘোষণার আগেই তথ্য ফাঁস, ব্যালন ডি’অর পাচ্ছেন না ভিনিসিয়ুস

প্রকাশিত: ২০:৫৬, ২৮ অক্টোবর ২০২৪

আনুষ্ঠানিক ঘোষণার আগেই তথ্য ফাঁস, ব্যালন ডি’অর পাচ্ছেন না ভিনিসিয়ুস

ছবি: সংগৃহীত

২০০৭ সালের পর ব্রাজিলের আর কোনো ফুটবলার ব্যালন ডি’ অর পাননি। অনেকেরই ধারণা ছিল ব্রাজিলিয়ান ভক্তদের সেই অপেক্ষার প্রহর এবার শেষ হচ্ছে। এবারের ব্যালন ডি'অর বিজয়ীর দৌড়ে সামনের সারিতেই ছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। তবে শেষ পর্যন্ত হতাশ হতে হচ্ছে ভিনি ভক্তদের।

 

আনুষ্ঠানিক ঘোষোণা আসার ঘণ্টা কয়েক আগেই বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাবজিও রোমানো জানিয়েছেন, ভিনিসিয়ুসের হাতে উঠছে না এবারের ব্যালন ডি'অর। ব্যালন ডি'অরের অনুষ্ঠানেও যাচ্ছেন না রিয়ালের এই তারকা ফরোয়ার্ড। এমনকি রিয়াল থেকে কেউই এই অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না।

 

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে রোমানো লেখেন, 'ভিনিসিয়ুস জুনিয়র প্যারিসে (ব্যালন ডি'অর অনুষ্ঠানে) যাচ্ছেন না। কারণ রিয়াল মাদ্রিদ জানতে পেরেছে, তিনি ব্যালন ডি'অর জেতেননি।'

 

আজ সোমবার ২৮ অক্টোবর রাত ১টা ৪৫ মিনিটে প্যারিসের থিয়েটার দু শাটলেটে এক জমকালো অনুষ্ঠানে ঘোষণা করা হবে ২০২৪ ব্যালন ডি’অর জয়ীর নাম। 

ফুটবল বিশ্বে ব্যক্তিগত অর্জনের দিক বিবেচনায় সবচেয়ে বড় পুরস্কারের অন্যতম ব্যালন ডি’অর। ইউরোপের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ধরা হয় এটিকে।

ব্যালন ডি’ অরের পুরস্কার ছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে আজ পুরস্কার তুলে দেয়া হবে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের পক্ষ থেকে। সেরা পুরুষ ফুটবলার ব্যালন ডি’অর, সেরা নারী ফুটবলার ব্যালন ডি’অর ফ্যামিনিন, সেরা স্কোরার গার্ড মুলার অ্যাওয়ার্ড, মানবিকতা প্রদর্শনকারী ফুটবলার সক্রেটিস অ্যাওয়ার্ড, সেরা উদীয়মান ফুটবলার কোপা অ্যাওয়ার্ড। পাশাপাশি থাকছে পুরুষ ও নারী ক্যাটাগরিতে সেরা ক্লাব ও কোচের অ্যাওয়ার্ড।

মাহাতাব

×