ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

প্রথম ফুল-ব্যাক ব্যালন ডিঅর জয়ী হতে চাই আমি 

স্পোর্টস রিপোর্টার 

প্রকাশিত: ২০:৩৮, ২৬ অক্টোবর ২০২৪; আপডেট: ২০:৪৬, ২৬ অক্টোবর ২০২৪

প্রথম ফুল-ব্যাক ব্যালন ডিঅর জয়ী হতে চাই আমি 

 লিভারপুলের জার্সিতে সময়টা দারুণ কাটছে ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডের

আগামী সোমবার প্যারিসে ঘোষণা করা হবে এবারের ব্যালন ডিঅর জয়ী খেলোয়াড়ের নাম। ফুটবল দুনিয়ায় এখন তা নিয়েই চলছে জল্পনা-কল্পনা। ব্যালন ডিঅর জয়ের লড়াই এবার জায়গা করে নিয়েছেন ভিনিসিয়াস জুনিয়র, রদ্রি এবং জুড বেলিংহ্যাম। 

তবে শনিবার ব্যালন ডিঅর নিয়ে এক মন্তব্য করে রীতিমতো হৈ-চৈ ফেলে দিয়েছেন লিভারপুলের ইংলিশ ফুটবলার ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ড। ব্যালন ডিঅর পুরস্কার প্রচলনের পর থেকে যা করে দেখাতে পারেননি কোন ফুটবলার এবার তাই করে দেখানোর কথা জানালেন তিনি।

ইতিহাসের প্রথম ফুল-ব্যাক হিসেবে ব্যালন ডি’অর জয়ের নজীর গড়ার প্রত্যয় ব্যক্ত করেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। এ প্রসঙ্গে স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ড বলেন, এযাবৎকালের ইতিহাসে আমিই প্রথম ফুল-ব্যাক হিসেবে এটা (ব্যালন ডি’অর) জিতে দেখাতে চাই। আমার বিশ্বাস আমি পারব।

১৯৫৬ সালে প্রচলন শুরু হয়েছিল এই পুরস্কারের। এরপর ফুটবলারদের ব্যক্তিগত সর্বোচ্চ মর্যাদার এই ট্রফি জিততে পারেননি কেউ। গত দেড় যুগ ধরে তো এই ট্রফি নিজেদের করে নিয়েছিলেন লিওনেল মেসি আর ক্রিষ্টিয়ানো রোনাল্ডো। রেকর্ড আটবার ব্যালন ডিঅর জিতেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তারপরেই রয়েছেন পর্তুগিজ অধিনায়ক ক্রিষ্টিয়ানো রোনাল্ডো। এই দুইজন মিলে নিজেদের শোকেসে জমা করেছেন ১৩টি ট্রফি। ইউরোপে না খেলানোর কারণে এবার তাদের নাম নেই।

তবে ব্যালন ডিঅর প্রত্যাশী ৩০ জনের তালিকায় এবার জায়গা করে নিয়েছিলেন দুই ফুল-ব্যাক। দুজনই স্পেনের। রিয়াল মাদ্রিদের দানি কারভাহাল এবং বায়ার লেভারকুসেনের আলেজান্দ্রো গ্রিমাল্ডো। 

মোস্তফা/শহিদ

×