ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

বাফুফের এজিএমের ইতিহাসে যে বিরল ঘটনা ঘটল এবার … 

প্রকাশিত: ১৫:২১, ২৬ অক্টোবর ২০২৪

বাফুফের এজিএমের ইতিহাসে যে বিরল ঘটনা ঘটল এবার … 

বাফুফের এজিএমের একটি দৃশ্য

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহল আলোচিত বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং নির্বাচন আজ শনিবার।  রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে একটু আগেই শেষ হয়েছে এজিএম। সেখানে এমন একটি ঘটনা ঘটেছে, যা বাফুফের ইতিহাসে এই প্রথমবার।

প্রায় ১৪ কোটি টাকার ঘাটতি নিয়ে ২০২৫ অর্থবছরের খসড়া বাজেট পাসে ব্যর্থ হয়েছে বাফুফে! মোট ৬১ কোটি ৫২ লাখ ৮১ হাজার ৪০ টাকার বাজেট বার্ষিক সাধারণ সভায় গৃহীত হয়নি।

শনিবার বার্ষিক সাধারণ সভায় ঘাটতি বাজেট অনুমোদনে ডেলিগেটরা আপত্তি জানিয়েছেন। পরে নির্বাচিত কমিটিকে সেটি অনুমোদনের সিদ্ধান্ত সভায় নেয়া হয়।  

বাফুফের কাউন্সিলর ও কোচ মারুফুল হক বলেন, “সভায় যা হয় আরকি তেমন দিক নির্দেশনা আসে না।  ২০২৪–২৫ বাজেট সংশোধনী নেক্সট এজিএমে পাস করতে বলা হয়েছিল। ঘাটটি থাকায় এ ব্যাপারে ডেলিগেটরা বিস্তারিত জানতে চান। সভায় আগের এজিএমে ২০২৩–২৪ ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাশ হয়েছিল। যেহেতু ১৪ কোটি টাকার বাজেট ঘাটতি রয়েছে এটা যেন আরও কমানো যায়, সেটা বলা হয়েছে।”

এরপর গণমাধ্যমের মুখোমুখি হয়ে এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাফুফের সিনিয়র সহসভাপতি পদে নির্বাচিত ইমরুল হাসান বলেন, “বাজেট উপস্থাপন হয়েছিল। এই প্রথমবার পাস হয়নি।  এজিএমে সবাই কথা বলবে মতামত দেবে এটাই স্বাভাবিক। আগের চেয়ে পারটিসিপেশন বেশি ছিল।”
 

রুমেল খান

×