ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সাফ নারী চ্যাম্পিয়নশিপে ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলার বাঘিনীদের প্রতিপক্ষ ভুটান

সেমিফাইনালের আগে আত্মবিশ্বাসী বাংলাদেশ

প্রকাশিত: ২১:২৮, ২৪ অক্টোবর ২০২৪

সেমিফাইনালের আগে আত্মবিশ্বাসী বাংলাদেশ

কাঠমান্ডুতে ফুরফুরে মেজাজে আছেন বাংলাদেশের ফুটবলাররা

শঙ্কা কাটিয়ে সেমিফাইনালে ওঠার পর বেশ ফুরফুরে মেজাজ আছেন বাংলাদেশের নারী ফুটবলাররা। ২৩ অক্টোবর রাতে গ্রুপ পর্বে শক্তিশালী ভারতকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে চলমান নারী সাফে নিজেদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে সেরা চার নিশ্চিত করেন বাংলার বাঘিনীরা। অনেক সমালোচনা ও বিতর্ক পাশ কাটিয়ে এই জয়ে দল দারুণভাবে চাঙ্গা হয়েছে। এই মনোভাব ও ধারবাহিকতা ধরে রেখে বাংলাদেশের লক্ষ্য এখন সেমিফাইনাল জিতে ফাইনাল নিশ্চিত করা। 

২০২২ সালে এই নেপালে অনুষ্ঠিত আসরেই প্রথমবার দক্ষিণ এশিয়ার ফুটবলে শ্রেষ্ঠত্বের মুকুট পড়েন সাবিনা-সানজিদা-মারিয়ারা। এবার তাদের মুকুট ধরে রাখার চ্যালেঞ্জ। এই মিশনে পাকিস্তানের সঙ্গে হারতে হারতে কোনোরকমে ১-১ গোলে ড্র করেন বাংলার মেয়েরা। এরপর চারিদিকে ছড়িয়ে পড়ে দলের মধ্যে বিভাজনের খবর। সেটা পাশ কাটিয়ে ভারত বধে দল এখন দারুণ চাঙ্গা। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সেমিফাইনালে রবিবার চমক দেখিয়ে চলা ভুটানের বিরুদ্ধে লড়বে বাংলাদেশের মেয়েরা। 

ভারত বধের পর বৃহস্পতিবার মেয়েদেরকে বেশ ফুরফুরে দেখা গেছে। টিম হোটেলের বাইরে পুরো দলকে সাত সকালে একসঙ্গে দেখা যায়। সবার মধ্যেই বিভেদে ভুলে শিরোপা ধরে রাখার প্রত্যয়। মোটকথা দলে এখন ঐক্যের সুর প্রতিফলিত হচ্ছে। 
ভারতকে দুর্দান্তভাবে হারালেও ঘুরে ফিরে সামনে আসছে দলে সিনিয়র-জুনিয়র খেলোয়াড়দের মধ্যে বিভেদের বিষয়টি। বাংলাদেশ দলের ব্রিটিশ কোচ পিটার বাটলার বিষয়টি নিয়ে অবশ্য ভাবছেন না। তিনি বলেন, আমি জানি তাদের কাছ থেকে কিভাবে সেরাটা বের করে আনতে হয়। 

বৃহস্পতিবার ‘বি’ গ্রুপের ম্যাচে মালদ্বীপকে নিয়ে ছেলেখেলা করেছে ভুটান। ভুটানি মেয়েরা ১৩-০ গোলে উড়িয়ে দিয়েছে মালদ্বীপকে। দলের হয়ে একাই হ্যাটট্রিকসহ ৫ গোল করেন ফরোয়ার্ড দেখি লাহজম।  একই দিন আরেক ম্যাচে শ্রীলঙ্কাকে ৬-০ গোলে হারিয়ে গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক নেপাল। পয়েন্ট সমান হলেও গোলগড়ে দ্বিতীয় হয়েছে ভুটান। আরেক সেমিতে স্বাগতিক নেপালের বিরুদ্ধে লড়বে ভারত।

জয়/ রিয়াদ

×