ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

মাঠে ফিরে খুব খুশি নেইমার

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৩, ২৩ অক্টোবর ২০২৪

মাঠে ফিরে খুব খুশি নেইমার

চোট কাটিয়ে এক বছর পর খেলায় ফিরেছেন  নেইমার

ফ্রেঞ্চ জায়ান্ট পিএসজি থেকে গত বছরই সৌদি প্রো লিগের ক্লাব আল-হিলালে যোগ দেন নেইমার। কিন্তু একের পর এক চোটে নতুন ক্লাবের হয়ে পাঁচটির বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি। গত বছর অক্টোবরে উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে পাওয়া চোট থেকে সেরে উঠতে পরের মাসে এন্টেরিওর ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) চোট থেকে সেরে উঠতে করান অস্ত্রোপচার। এ কারণে গত জুন-জুলাইয়ের কোপা আমেরিকায়ও খেলতে পারেননি। এক বছরের বেশি সময় পর মাঠে ফিরলেন। আল আইনের বিপক্ষে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে দ্বিতীয়ার্ধের শেষদিকে মাঠে নেমে ভালোমতোই শেষ করেন আল হিলালের তারকা ফরোয়ার্ড।
‘আমি ভালো বোধ করছি। আমি সবসময় ভালো দল পেয়েছি। আমি খুব খুশি। আমি ফিরে এসেছি! আমি ফিরে এসেছি! আমি খুব খুশি।’ প্রতিক্রিয়ায় বলছিলেন ৩২ বছর বয়সী ব্রাজিলিয়ান সুপারস্টার। কঠিন পুনর্বাসন প্রক্রিয়ায় পুরোপুরি সুস্থ হয়ে দুই দিন আগে অনুশীলনে ফেরেন নেইমার। দীর্ঘ অপেক্ষা শেষে অবশেষে সোমবার এই ম্যাচের ৭৭তম মিনিটে বদলি নামেন নেইমার। ওই সময় ৫-৩ গোলে এগিয়ে ছিল হিলাল।

সৌদি আরবের মিডফিল্ডার সালেম আল-দাউসারির হ্যাটট্রিকে শেষ পর্যন্ত ম্যাচটি তারা জেতে ৫-৪ ব্যবধানে। তার আগে রেনান লোদি হিলালকে এগিয়ে নেওয়ার পর তাদের দ্বিতীয় গোল করেন সের্গেই মিলিনকোভিচ। মরক্কোর ফরোয়ার্ড সুফিয়ান রাহিমির হ্যাটট্রিকে আল আইনও একটা সময় পর্যন্ত লড়াইয়ে ছিল। প্রতিপক্ষের চেয়ে গোলের উদ্দেশ্যে ও লক্ষ্যে বেশি শট নিলেও পরে আর পেরে ওঠেনি তারা। তাদের অন্য গোলটি করেন মাতেও সানাব্রিয়া। বদলি হিসেবে মাঠে নামার পরপরই স্কোরলাইনে নাম লেখানোর সুযোগ পান নেইমার। আলেক্সান্দার মিত্রোভিচের সঙ্গে ওয়ান-টু খেলে জায়গা বানিয়ে জোরালোভাবে দর্শনীয় এক শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, তবে অল্পের জন্য সেটা লক্ষ্যভ্রষ্ট হয়।
ব্রাজিল দলে তার শূন্যতা অনুভূত হচ্ছে বলে সম্প্রতি জানান দলটির প্রধান কোচ দরিভাল জুনিয়র। বিশ্বকাপ বাছাইপর্বেও এখন পর্যন্ত তাদের পথচলা তেমন সুখকর নয়। আগামী মাসে বাছাইয়ে আরও দুটি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ‘বিশ্ব ফুটবলের ইতিহাসে অন্যতম সেরা নেইমারের মাঠে ফেরায় খুশি সিবিএফ। এজন্য তাকে অভিনন্দন জানাচ্ছি আমরা। ব্রাজিলিয়ান ফুটবল ম্যাজিকের প্রতিনিধি নেইমার। খুব জটিল চোট সারিয়ে নেইমার ফিরেছে সেই কাজে যা করতে ও সবচেয়ে বেশি ভালোবাসে ফুটবল খেলতে।’ বিবৃতি ব্রাজিল ফুটবল সংস্থা সিবিএফের।

×