ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

নেইমারের ফেরার আনন্দ, আনন্দ ব্রাজিলেরও

প্রকাশিত: ২২:৫৯, ২২ অক্টোবর ২০২৪

নেইমারের ফেরার আনন্দ, আনন্দ ব্রাজিলেরও

আল হিলালের জার্সিতে নেইমার

অনেক দিন ধরেই মাঠের খেলায় ছিলেন না নেইমার। চোটের কারণে ব্রাজিলিয়ান সুপারস্টারের ফেরা নিয়েও ছিল অনিশ্চয়তা। দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর অবশেষে খেলায় ফিরে দারুণ খুশি তিনি, ‘আমি ভালো বোধ করছি। আমি সবসময় ভালো দল পেয়েছি। আমি খুব খুশি। আমি ফিরে এসেছি! আমি ফিরে এসেছি!’আল আইনের বিপক্ষে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ভালোমতোই শেষ করলেন আল হিলালের ৩২ বছর বয়সি এ তারকা ফরোয়ার্ড।

ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি থেকে গত বছরই সৌদি প্রো লিগের ক্লাব আল-হিলালে যোগ দেন নেইমার। কিন্তু, একের পর এক চোটে নতুন ক্লাবের হয়ে পাঁচটির বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি তার। গত বছর অক্টোবরে উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলার সময় সবশেষ এই চোট পান নেইমার। পরের মাসে এন্টেরিওর ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) চোট থেকে সেরে উঠতে করান অস্ত্রোপচার।

দীর্ঘ অপেক্ষা অবশেষে সোমবার এই ম্যাচের ৭৭তম মিনিটে বদলি নামেন নেইমার। ওই সময় ৫-৩ গোলে এগিয়ে ছিল হিলাল। বদলি হিসেবে মাঠে নামার পরপরই স্কোরলাইনে নাম লেখানোর সুযোগ পান নেইমার। আলেক্সান্দার মিত্রোভিচের সঙ্গে ওয়ান-টু খেলে জায়গা বানিয়ে জোরাল শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, অল্পের জন্য সেটা লক্ষ্যভ্রষ্ট হয়।

সৌদি আরবের মিডফিল্ডার সালেম আল-দাউসারির হ্যাটট্রিকে শেষ পর্যন্ত ম্যাচটি তারা জেতে ৫-৪ ব্যবধানে। তার আগে রেনান লোদি হিলালকে এগিয়ে নেওয়ার পর তাদের দ্বিতীয় গোল করেন সের্গেই মিলিনকোভিচ।

মরক্কোর ফরোয়ার্ড সুফিয়ান রাহিমির হ্যাটট্রিকে আল আইনও একটা সময় পর্যন্ত লড়াইয়ে ছিল। প্রতিপক্ষের চেয়ে গোলের উদ্দেশ্যে ও লক্ষ্যে বেশি শট নিলেও পরে আর পেরে ওঠেনি তারা। তাদের অন্য গোলটি করেন মাতেও সানাব্রিয়া। 

ব্রাজিল দলে তার শূন্যতা অনুভূত হচ্ছে বলে সম্প্রতি জানান দলটির প্রধান কোচ দরিভাল জুনিয়র। বিশ্বকাপ বাছাইপর্বেও এখন পর্যন্ত তাদের পথচলা তেমন সুখকর নয়। ‘বিশ্ব ফুটবলের ইতিহাসে অন্যতম সেরা নেইমারের মাঠে ফেরায় খুশি সিবিএফ। এ জন্য তাকে অভিনন্দন জানাচ্ছি আমরা। ব্রাজিলিয়ান ফুটবল ম্যাজিকের প্রতিনিধি নেইমার। খুব জটিল চোট সারিয়ে নেইমার ফিরেছে সেই কাজে যা করতে ও সবচেয়ে বেশি ভালোবাসে ফুটবল খেলতে।’বিবৃতি ব্রাজিল ফুটবল সংস্থা সিবিএফ-এর। 

আগামী মাসে বাছাইয়ে আরও দুটি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মিরাজ/ রিয়াদ

×