ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সাফ নারী চ্যাম্পিয়নশিপ

মানরক্ষা ড্রতে টিকে থাকলো বাংলাদেশ

প্রকাশিত: ২১:৪৯, ২০ অক্টোবর ২০২৪

মানরক্ষা ড্রতে টিকে থাকলো বাংলাদেশ

বাংলাদেশ দল

২০১৬ সালে ভুটানের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ জাতীয় পুরুষ ফুটবল দল। তখন বলা হয়েছিল জাতীয় পুরুষ দল রসাতলে গেল! আজ রবিবার আরেকটু হলেই ঠিক একই ধরনের সমালোচনার তীরে বিদ্ধ হতে হতো বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকেও। কিন্তু অল্পের জন্য বেঁচে গেছে তারা। সাফ নারী চ্যাম্পিয়নশিপে এ-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে তারা ১-১ গেলে মান বাঁচানো ড্র করেছে পাকিস্তানের সঙ্গে। ৩১ মিনিটে পাকিস্তানের জাহমিনা সামিন মালিক এবং সংযুক্তি সময়ে (৯০+১ মিনিটে) বাংলাদেশের শামসুন্নাহার জুনিয়র ১টি করে গোল করেন।

উচ্চতায় ও ফিটনেসে পাকিস্তান এগিয়েছিল। স্কিলে এগিয়েছিল বাংলাদেশ। কিন্তু তাদের আক্রমণগুলো ব্যর্থতায় পর্যবসিত হয়। ঋতুপর্ণা চাকমার একটি উঁচু দূরপাল্লার শট পাকিস্তানের পোস্টে লেগে ফিরে না এলে হয়তো বাংলাদেশই জয়ের হাসি হাসতে পারতো। 

অথচ এই ম্যাচে জিতলেই এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত করতে পারতো বাংলার বাঘিনীরা। কিন্তু উল্টো ম্যাচে হারতেই বসেছিল তারা! অনেক কষ্টে হার এড়ানো গেলেও বাংলাদেশের খেলার মান নিয়ে প্রশ্ন উঠেছে। আগামী ২৩ অক্টোবর ভারতের সঙ্গে ড্র করলে লাল-সবুজ বাহিনী শেষ চারে উঠবে। এমনকি দুই গোলের ব্যবধানে হেরে গেলেও গোল পার্থক্যে এগিয়ে থেকে সেমিতে চলে যাবে। সেক্ষেত্রে কপাল পুড়বে পাকিস্তানের।

রুমেল খান/ রিয়াদ

×