ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

বাংলাদেশের জার্সিতে খেলছেন না হামজা!

প্রকাশিত: ২০:১৩, ১৯ অক্টোবর ২০২৪

বাংলাদেশের জার্সিতে খেলছেন না হামজা!

হামজা

আগামী ১৩ ও ১৬ নভেম্বর বাংলাদেশে এসে দুটি আন্তর্জাতিক ফিফা প্রীতি ম্যাচ খেলবে মালদ্বীপ। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ঢাকার বসুন্ধরা কিংস অ্যারেনায়। ওই ম্যাচে বাংলাদেশের জার্সিতে অভিষেক হওয়ার কথা ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির বাংলাদেশী বংশোদ্ভুত হামজা চৌধুরীর। তার জন্য অপেক্ষায় দেশের ফুটবলামোদীরা। 

শনিবার বাফুফে হামজাকে নিয়ে নেতিবাচক তথ্য দিয়েছে। বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার বলেছেন, ‘হামজার বিষয়ে ফিফা থেকে আমরা একটা ফিডব্যাক পেয়েছি। হামজা একটু ইনজুরিতে আছে। নভেম্বর উইন্ডোতে তাকে পাওয়ার বিষয়ে তার সাথেই আলোচনা করে বলতে পারবো। 

হামজার জন্ম নিবন্ধন, জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট তৈরির পর ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের ছাড়পত্রও পাওয়া গেছে। হামজার বিষয়টি এখন ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির হাতে। ফুটবলের সর্বোচ্চ সংস্থার অনুমোদন পেলেই বাংলাদেশের হয়ে খেলতে পারবেন হামজা। 

ফিফা আমাদের যে ফিডব্যাক দিয়েছে সেখানে হামজার বিষয়ে অতিরিক্ত কিছু ডকুমেন্টস চেয়েছে। হামজার সাথে, তার পরিবারের সাথে ও তার এজেন্টের সাথে কথা বলে ওই ডকুমেন্ট কিভাবে দ্রুত এনে ফিফাকে দেওয়া যায় তা নিয়ে কাজ করছি।’

রুমেল/শহিদ

×