ঢাকা, বাংলাদেশ   বুধবার ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

এমবাপেকে নিয়েই নামছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৫, ২ অক্টোবর ২০২৪

এমবাপেকে নিয়েই নামছে রিয়াল মাদ্রিদ

কিলিয়ান এমবাপে

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লিলের বিপক্ষে কিলিয়ান এমবাপেকে নিয়েই মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। ফরাসি ক্লাব লিলের হোম ভেন্যু স্টেট পিয়েরে ম্যাচটি শুরু বাংলাদেশ সময় আজ রাত একটায়। গত মঙ্গলবার আলাভাসের বিপক্ষে লা-লিগার ম্যাচে ৮০তম মিনিটে পায়ে অস্বস্তি নিয়ে উঠে যান এমবাপে। ৩-২ গোলে জয় পাওয়া ম্যাচে একটি গোল করেন চলতি মৌসুমে পিএসজি থেকে রিয়ালে যোগ দেওয়া বিশ্বকাপ জয়ী এ তারকা।

পরদিন বিবৃতি দিয়ে রিয়াল জানায় ঊরুর পেশিতে চোট পেয়েছেন ২৫ বছর বয়সী স্ট্রাইকার। মাঠের বাইরে থাকতে হতে পারে সপ্তাহ তিনেক। কিন্তু দ্রুত উন্নতি হওয়ায় তাকে নিয়েই লিলের বিপক্ষে দল ঘোষণা করেছেন কোচ কার্লো আনচেলত্তি। ধারণা করা হচ্ছে, কিছু সময়ের জন্য হলেও স্বদেশী ক্লাবটির বিপক্ষে মাঠে নামবেন এমবাপে।
লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ লড়াইয়ে এমবাপেকে পায়নি রিয়াল। রবিবার রাতে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। একদিন পরই তাকে দলে ফেরাল স্প্যানিশ ক্লাবটি। লা লিগায় প্রথম তিন ম্যাচে গোল না পাওয়া এমবাপের গোলসংখ্যা এখন পাঁচটি। চোট পাওয়ার আগে নতুন ঠিকানায় মানিয়ে নিয়ে ছন্দে ফেরার আভাস দিয়েছেন তিনি। স্টুটগার্টকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে স্প্যানিশ জায়ান্ট রিয়াল।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে লিলে। এমবাপে সেরে উঠলেও তবে রিয়ালের জন্য দুঃসংবাদ, ইনজুরিতে পড়েছেন দলের প্রধান গোলরক্ষক থিবো কোর্তোয়া। অন্তত দুই ম্যাচের জন্য ছিটকে গেছেন এ বেলজিয়ান। বাঁ পায়ের পেশিতে চোট ধরা পড়েছে কোর্তোয়ার। ৫ অক্টোবর ভিয়ারিয়ালের বিপক্ষেও তাকে পাবে না রিয়াল।
এদিকে চ্যাম্পিয়ন্স লিগে আরও কয়েকটি বড় দলের খেলা আছে আজ। এর মধ্যে লাইপজিগে-জুভেন্টাস, বেনফিকা-অ্যাটলেটিকো মাদ্রিদ, লিভারপুল-বোলগনার মধ্যকার ম্যাচ অন্যতম। সব দলই একটি করে ম্যাচ খেলেছে।

×