ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

বার্সার জালে ওসাসুনার এক হালি গোল

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪১, ৩০ সেপ্টেম্বর ২০২৪

বার্সার জালে ওসাসুনার এক হালি গোল

লা লিগায় বার্সেলোনার জালে ওসাসুনার গোল

গত মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে স্প্যানিশ লা লিগার শিরোপা হারিয়ে ফেলে বার্সেলোনা। শিরোপা পুনরুদ্ধারে নতুন মৌসুমে নতুন কোচ হ্যান্সি ফ্লিকের অধীনে রীতিমতো উড়ন্ত শুরু করে কাতালান ক্লাবটি। ২০২৪-২৫ মৌসুমের প্রথম ৭ ম্যাচের সবকটিতেই দুর্দান্ত জয় পায় ইয়ামাল-লেভানডোস্কিরা। তবে অষ্টম ম্যাচে এসেই পেল ভিন্ন অভিজ্ঞতা। শনিবার উড়তে থাকা বার্সেলোনাকে মাটিতে নামাল ওসাসুনা। নিজেদের মাঠে ওসাসুনা এদিন ৪-২ গোলে বিধ্বস্ত করেছে বার্সেলোনাকে।

ফলে চলতি মৌসুমে লিগে প্রথম পরাজয়ের স্বাদ পায় হ্যান্সি ফ্লিকের দল। সেইসঙ্গে নিজেদের মৌসুম শুরুর অজেয় রেকর্ড গড়ার কীর্তিটাও আর হলো না বার্সেলোনার।
ঘরের মাঠ এস্তাদিও এল সাদরে বার্সার বিপক্ষে এদিন ওসাসুনা এতটাই দুর্দান্ত খেলে যে ম্যাচের ২৮ মিনিটের মধ্যেই সফরকারীদের জালে দুইবার বল জড়ায়। ১৮ মিনিটে আন্তে বুদিমির প্রথমে এগিয়ে দেওয়ার পর ২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রায়ান জারাগোজা। ফলে দুই গোল হজম করেই বিরতিতে যায় বার্সেলোনা। কিন্তু দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে বার্সাকে ম্যাচে ফেরানোর স্বপ্ন দেখিয়ে গোল করে ব্যবধান কমান পাও ভিক্টর।

তবে ম্যাচের বয়স যখন ৭২ মিনিট তখন নিজের দ্বিতীয় আর দলের তৃতীয় গোলটি করেন ওসাসুনার বুদিমির। ৮৫ মিনিটে আরও এক গোল করে বার্সার বড় পরাজয় নিশ্চিত করেন আবেল ব্রেটোনেস। ফলে ৮৯ মিনিটে বদলি নেমে লামিন ইয়ামাল একটি গোল করলেও ৪-২ ব্যবধানে চলতি মৌসুমের প্রথম পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে। ওসাসুনার কাছে এমন হারের দায় নিজের কাঁধেই নিলেন বার্সার কোচ হ্যান্সি ফ্লিক। ম্যাচ শেষে তিনি বলেন, ‘প্রথমার্ধে আমরা অনেক ভুল করেছি। দলে অনেক পরিবর্তন এনেছি, সম্ভবত এটাও একটা কারণ। আপনি এই হারের জন্য যদি কাউকে দায় দিতে চান, তবে আমাকে দিতে পারেন।’
লিগে দুর্দান্ত শুরু করলেও বার্সা কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেই হারের স্বাদ পায়। আগামীকাল মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে ইয়ং বয়েজকে আতিথ্য দেবে তারা। এর ফলে ওসাসুনার কাছে এই হার তাই কাতালানদের জন্য একটা বড় ধাক্কাই বটে। তবে ওসাসুনার কাছে হারলেও লিগ টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে বার্সা। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ২১। যেখানে এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ১৭। সমানসংখ্যক ম্যাচ থেকে ৪ জয়ে তালিকার ছয়ে রয়েছে ওসাসুনা। বার্সার হারের দিনে জয় নিয়ে মাঠ ছেড়েছে গেটাফে এবং রিয়াল সোসিয়েদাদ। সোসিয়েদাদ ৩-০ গোলে ভ্যালেন্সিয়াকে আর গেটাফে ২-০ ব্যবধানে হারায় আলাভেজকে।

×