ঢাকা, বাংলাদেশ   রোববার ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

নিউক্যাসলে আটকা সিটি

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১০, ২৯ সেপ্টেম্বর ২০২৪

নিউক্যাসলে আটকা সিটি

সিটি গোলরক্ষক এডারসনকে পরাস্ত করে পেনাল্টি থেকে গোল করছেন নিউক্যাসল ইউনাইটেডের অ্যান্থনি গর্ডন

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত গতিতে ছুটছিল ম্যানচেস্টার সিটি। প্রথম পাঁচ ম্যাচের চারটিতেই জিতে শিরোপা ধরে রাখার পথে দারুণভাবেই এগুচ্ছিল পেপ গার্দিওলার দল। কিন্তু শনিবার বর্তমান চ্যাম্পিয়নদের রুখে দিল নিউক্যাসল ইউনাইটেড। নিজেদের মাঠে ১-১ গোলে ড্র করে তারা। এর ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি। এই ড্রয়ের পরও চার জয় ২ ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। যেখানে তিন জয় দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে রয়েছে নিউক্যাসল ইউনাইটেড।  
প্রথমার্ধের ৩৫ মিনিটে প্রথম এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। জ্যাক গ্রিলিশের অ্যাসিস্ট থেকে গোল করে সফরকারীদের এগিয়ে দেন জোস্কো জিভারদিওল। চলতি বছরে সিটিজেনদের হয়ে ক্রোয়েশিয়ান ডিফেন্ডারের এটা পঞ্চম গোল। যা একজন ডিফেন্ডারের সর্বোচ্চ গোলের নজির। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ম্যানসিটি। কিন্তু নিজেদের মাঠ জেমস পার্কে বিরতির পরই সমতায় ফিরে নিউক্যাসল ইউনাইটেড।

দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে অ্যান্থনি গর্ডনকে রুখার চেষ্টা করলে হলুদ কার্ড দেখেন ম্যানসিটির গোলরক্ষক এডারসন। সেইসঙ্গে পেনাল্টি পায় নিউক্যাসল। আর পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক সমর্থকদের আনন্দে ভাসান অ্যান্থনি গর্ডন। তবে এরপর আর কোনো গোলের দেখা পায়নি কেউ। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুই দল। 
ইংলিশ প্রিমিয়ার লিগে আজ মাঠে নামছে ম্যানচেস্টার সিটিরই নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে শক্তিশালী টটেনহ্যাম হটস্পারকে আতিথ্য দিবে এরিক টেন হ্যাগের দল। প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল হলেও এখন আর সেই তকমা নেই ইউনাইটেডের গায়ে। চলতি মৌসুমেও ৫ ম্যাচ থেকে ২ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১১ নম্বরে অবস্থান করছে রেড ডেভিলরা। যেখানে সমান ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়েও ১০ নম্বরে রয়েছে টটেনহ্যাম হটস্পার।

×