ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

বাংলাদেশের সামনে আজ পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২৩:৫২, ২৭ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশের সামনে আজ পাকিস্তান

অনুশীলনে বাংলাদেশ দল

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে আজ শনিবার ফয়সালা হবে কোন দুটি দল ফাইনালে উঠবে। ভুটানের থিম্পুর চাংলিথিমাং স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল ম্যাচ। প্রথম সেমিতে ভারত মোকাবিলা করবে নেপালের। আর শেষ চারের দ্বিতীয় লড়াইয়ে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। 
বাংলাদেশ হচ্ছে এ-গ্রুপের রানার্সআপ। তারা নিজেদের প্রথম গ্রুপ ম্যাচে ভারতের কাছে ১-০ গোলে হেরে হোঁচট খায়। দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের সঙ্গে ১-১ গোলে ড্র করে। তাদের মতো ২ ম্যাচে ১ পয়েন্ট হয় মালদ্বীপেরও। কিন্তু গোল তফাতে পিছিয়ে পড়ায় মালদ্বীপগ্রুপে তৃতীয় হয় এবং টুর্নামেন্ট থেকে বিদায় নেয়। এক্ষেত্রে ভাগ্য সহায়তা করে বাংলাদেশকে। কেননা মালদ্বীপ ভারতের কাছে ৩-০ গোলে হারায় গোল পার্থক্যে মালদ্বীপকে পেছনে ফেলে অবশেষে শেষ চারের টিকিট কাটে বাংলাদেশ। এ-গ্রুপের রানার্সআপ হয় তারা। পক্ষান্তরে পাকিস্তান হচ্ছে বি-গ্রুপের চ্যাম্পিয়ন। নেপালকে ১-০ ও শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারানোর পাশাপাশি ভুটানের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে তারা। 
এই টুর্নামেন্টে অংশগ্রহণ করার আগে ও ভুটান যাওয়ার আগে বাফুফে ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু তার দলের নাম ঘোষণার পাশাপাশি চ্যাম্পিয়ন হবার আশাবাদ ব্যক্ত করেছিলেন। 

×