ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

আর্সেনাল-লিভারপুলের গোল উৎসব

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:২৮, ২৭ সেপ্টেম্বর ২০২৪

আর্সেনাল-লিভারপুলের গোল উৎসব

গোলের উচ্ছ্বাস লিভারপুলের ফুটবলারদের

ইংলিশ লিগ কাপের তৃতীয় রাউন্ডে প্রত্যাশিতভাবেই বড় জয়ের দেখা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল এবং আর্সেনাল। নিজেদের মাঠ অ্যামিরেটস স্টেডিয়ামে আর্সেনাল ৫-১ গোলে পরাজিত করে বোল্টন ওয়ান্ডারার্সকে। আরেক ম্যাচে লিভারপুলও ঘরের মাঠে একই ব্যবধানে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে পরাজয়ের স্বাদ উপহার দিয়ে লিগ কাপের চতুর্থ রাউন্ডের টিকিট নিশ্চিত করে। 
এদিন আর্সেনালের একাদশে সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়েছেন ১৭ বছর বয়সী মিডফিল্ডার ইথান নুয়ানেরি। বোল্টনের জালে একাই দুই গোল করেন এই ইংলিশ তরুণ। ম্যাচের ৩৭ এবং ৪৯ মিনিটে গোল দুটি করেন তিনি। এর আগে ১৬ মিনিটে আর্সেনালকে প্রথম লিড এনে দিয়েছিলেন ডেকলান রাইস। দ্বিতীয়ার্ধের ৬৪ আর ৭৭ মিনিটে গানারদের হয়ে বাকী দুটি গোল করেন যথাক্রমে রহিম স্টার্লিং আর কাই হাভার্টজ। লিগ কাপের চতুর্থ রাউন্ডে আর্সেনালের প্রতিপক্ষ প্রেস্ট নর্থ ইন্ড।

দিনের আরেক ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল অবশ্য নিজেদের মাঠে প্রথমেই পিছিয়ে পড়েছিল। ম্যাচের ২১ মিনিটে সেন্টার ব্যাক কুয়ানসার আত্মঘাতী গোলে এগিয়ে যায় সফরকারী ওয়েস্টহ্যাম। কিন্তু গোল হজম করেই যেন জ্বলে উঠে আর্নে স্লটের দল। ২৫ মিনিটেই অলরেডদের সমতায় ফেরান দিয়োগো জোতা। ৪৯ মিনিটে জোতাই গোল করে প্রথমবার এগিয়ে দেন স্বাগতিকদের। এরপর ম্যাচের শেষ দিকে ৯০ ও ৯৩ মিনিটে জোড়া গোল করেন গানারদের ডাচ তারকা কোডি গ্যাকপোও।

এর আগে ৭৪ মিনিটে অলডেদের বাকী গোলটি করেছিলেন মিসরীয় ফরোয়ার্ড মুহাম্মদ সালাহ। ম্যাচের ৭৫ মিনিটে ওয়েস্ট হাম ইউনাইটেডের এডসন আলভারেজ সালাহকে ফাউল করে লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয়েছিল ওয়েস্টহ্যাম। সেই সুযোগটা বেশ ভালোভাবেই কাজে লাগায় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। পরের রাউন্ডে ব্রাইটন সফর করবে আর্নে স্লটের দল।

×